ঢাকা, শনিবার, ২৫ মে, ২০২৪
Sharenews24

হৃদয় পূর্ণ আগ্রহে মক্কা-মদিনা ভ্রমণের অপেক্ষায় ফিলিপাইনের হজযাত্রীরা

২০২৪ মে ১৫ ১৩:৫৪:১৪
হৃদয় পূর্ণ আগ্রহে মক্কা-মদিনা ভ্রমণের অপেক্ষায় ফিলিপাইনের হজযাত্রীরা

আন্তর্জাতিক ডেস্ক : ক্যাথলিক প্রধান দেশ ফিলিপাইনের ১২০ মিলিয়ন জনসংখ্যার মধ্যে প্রায় ১০ শতাংশ মুসলিম। তাদের মধ্যে অন্তত ৫ হাজার ফিলিপিনো মুসলিম পবিত্র মক্কা ও মদিনার তীর্থ স্থানগুলো দেখতে উৎসুক হয়ে অপেক্ষা করছেন ।

সোমবার (১৩ মে) দেশটির জাতীয় মুসলিম কমিশন এক বিবৃতিতে জানিয়েছে, দেশটির প্রায় ৫০০০ মুসলিম নিশ্চিত করেছেন যে, তারা এ বছর হজব্রত পালন করবেন।

এনসিএমএফের হজ ও আওকাফ ব্যুরোর হজ অপারেশনের প্রধান জয়নুদ্দীন ইউসুদান বলেন, আমরা ইতোমধ্যে ৯৬ শতাংশ হজযাত্রীর যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করেছি। তাদের জন্য উন্নতমানের ব্যবস্থাপনার আয়োজন করা হয়েছে, যেন তারা নিজেদের পবিত্র এ যাত্রায় পরিপূর্ণভাবে মনোনিবেশ করতে পারেন।

গত বছর হজযাত্রীদের যে দুর্ভোগ পোহাতে হয়েছে, এবার যেন তা না হয়- সেজন্য কমিশনের কর্মকর্তারা কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

বিবৃতিতে ২০২৩ সালে খাদ্য সরবরাহে বিলম্বের কথা উল্লেখ করে তিনি বলেন, এবার আমরা নিশ্চিত করছি যে, এ বছর কোনো খাদ্য সমস্যা ঘটবে না।

জয়নুদ্দীন ইউসুদান বিবৃতিতে আরো উল্লেখ করেন, পরিবহনসহ ভ্রমণের সমস্ত দিকগুলোর জন্য সার্বিক ব্যবস্থাপনা পরিচালনা করতে কমিশনটি দেশটির পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে কাজ করছে।

ফিলিপাইন থেকে প্রথম হজ ফ্লাইটটি আগামী ২৩ মে ম্যানিলা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়ার কথা রয়েছে। সূত্র : আল-আরাবিয়া

শেয়ারনিউজ, ১৫ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে