ঢাকা, শনিবার, ২৫ মে, ২০২৪
Sharenews24

আর্থিক খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১২ কোম্পানির

২০২৪ মে ১৫ ১৭:৫৬:২০
আর্থিক খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১২ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের ২৩টি কোম্পানির মধ্যে এপ্রিল মাসের বিনিয়োগ তথ্য হালনাগাদ প্রকাশ করেছে ২২টি কোম্পানি। প্রকাশিত হালনাগাদ তথ্য অনুযায়ী, এপ্রিল মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১২টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩টি কোম্পানির। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বৃদ্ধি পাওয়া কোম্পানিগুলো হলো- বিডি ফাইন্যান্স, ডিবিএইচ ফাইন্যান্স, ফারইস্ট ফাইন্যান্স, ফাস ফাইন্যান্স, ফার্স্ট ফাইন্যান্স, আইডিএলসি ফাইন্যান্স, মাইডাস ফাইন্যান্স, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, ফিনিক্স ফাইন্যান্স, প্রিমিয়ার লিজিং, ইউনিয়ন ক্যাপিটাল এবং ইউনাইটেড ফাইন্যান্স।

বিডি ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.০৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৫.০৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৩.৭৬ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৩.৭৪ শতাংশে। ডিবিএইচ ফাইন্যান্স : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৭২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.৮৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৩.৫৭ শতাংশ থেকে ০.১৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩.৪২ শতাংশে। আলোচ্য সময়ে বিদেশি বিনিয়োগ ১১.৩৯ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১১.৩৮ শতাংশে।

ফারইস্ট ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৫৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৫.৬০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.৭১ শতাংশ থেকে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.৬৬ শতাংশে।

ফাস ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৫৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.৬৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৭৮.২৫ শতাংশ থেকে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭৮.১২ শতাংশে।

ফার্স্ট ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৭৩ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৭৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.৯৬ শতাংশ থেকে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.৯১ শতাংশে।

আইডিএলসি ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.০৬ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৩২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.৩৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৪.১২ শতাংশ থেকে ০.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩.৮০ শতাংশে।

মাইডাস ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.২৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.২৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.৬৭ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.৬৫ শতাংশে। আলোচ্য সময়ে উদ্যোক্ত পরিচালকদের বিনিয়োগ ৪০.৬৭ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.৬৮ শতাংশে।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৭৭ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১০.৮৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৯.৩২ শতাংশ থেকে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৯.২৩ শতাংশে।

ফিনিক্স ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৭৩ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২.৮৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৮.১০ শতাংশ থেকে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.৯৭ শতাংশে।

প্রিমিয়ার লিজিং

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৩৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.৩৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫০.৫৩ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫০.৫২ শতাংশে।

ইউনিয়ন ক্যাপিটাল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৭৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৩২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯.০৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৮.২৬ শতাংশ থেকে ০.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.৯৪ শতাংশে।

ইউনাইটেড ফাইন্যান্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৬৩ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৬.৭৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.৯৫ শতাংশ থেকে ০.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮.৭৯ শতাংশে।

শেয়ারনিউজ, ১৫ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে