ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪
Sharenews24

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ

২০২৪ মে ১৫ ২১:৩৯:৪৭
স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ

ডেস্ক রিপোর্ট: স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো বন্দুকধারীর গুলিতে আহত হয়েছেন। আজ বুধবার (১৫ মে) বিকেলে একটি সরকারি বৈঠকে অংশগ্রহণের পর তাকে গুলি করে ওই বন্দুকধারী।

স্থানীয় বার্তা সংস্থা টিএএসআর-এর বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গুরুতর জখম অবস্থায় স্লোভাক প্রধানমন্ত্রীকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। রয়টার্স বলেছে, স্লোভাকিয়ার রাজধানী ব্রাতিস্লাভা থেকে 150 কিলোমিটার উত্তর-পূর্বে হ্যান্ডলোভা শহরে প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে গুলি চালানো হয়। তার পেটে গুলি লাগে। একজন প্রত্যক্ষদর্শী রয়টার্সকে বলেছেন, তিনি বেশ কয়েকটি গুলির শব্দ শুনেছেন। এ ছাড়া একজনকে পুলিশ আটক করে গাড়িতে তুলে নিয়ে গেছে বলেও জানান তিনি। প্রেসিডেন্ট জুজানা কাপুতোবা প্রধানমন্ত্রীর উপর "জঘন্য ও বর্বর" হামলার নিন্দা করেছেন। তিনি ফিকোর দ্রুত আরোগ্য কামনা করেন। ফিকো গত সেপ্টেম্বরে একটি নির্বাচনে ক্ষমতায় ফিরে আসেন। প্রধানমন্ত্রী হিসেবে তার প্রথম কয়েক মাস রাজনৈতিকভাবে অত্যন্ত বিতর্কিত ছিল।

জানুয়ারিতে তিনি ইউক্রেনের সামরিক সহায়তা বন্ধ করে দেন এবং গত মাসে রাষ্ট্রীয় সম্প্রচারকারী আরটিভিএস বাতিল করার পরিকল্পনা করেন। এর আগে তিনি দুই মেয়াদে দেশের প্রধানমন্ত্রী ছিলেন।

শেয়ারনিউজ, ১৫ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে