ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪
Sharenews24

ইতালিতে প্রবাসীদের বৈশাখ উদযাপন

২০২৪ মে ১৬ ২২:০০:৩৭
ইতালিতে প্রবাসীদের বৈশাখ উদযাপন

প্রবাস ডেস্ক : বাংলাদেশের সংস্কৃতি ও কৃষ্টির বিকাশে প্রতি বছরের মতো এবারও বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান ইতালির আয়োজনে এবং প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতায় বাংলা বর্ষবরণ উৎসব উদযাপন করা হয়।

গত রোববার (১২ মে) ইতালির মিলানস্থ পর্কো দি নর্দে দিনব্যাপী ছিলো নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠানের সুচনা করেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে মিলান ইতালির কনসাল জেনারেল এম জে এইচ জাবেদ।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল খাবারসহ বিভিন্ন বাহারী স্টল। অনুষ্ঠানে আগতরা উৎসবমুখর পরিবেশে ছিলেন। এই অনুষ্ঠান নতুন প্রজন্মের মাঝে বাংলার কৃষ্টি ও সংস্কৃতি বিকশিত করার জন্য সহায়ক হবে বলে মনে করেন আয়োজকরা।

এতে অংশ নেন মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মান্নান মালিথা, সাধারণ সম্পাদক নাজমুল কবীর জামান, আকরাম হোসেন, অপু হোসাইন, মোঃ হানিফ শিপন, জামিল আহমেদ, চঞ্চল রহমান, মন্জুর হোসেন সাগর, রহমান খান, রিপন খান,পলি আক্তার, ইব্রাহিম আলী, মিলান বাংলা প্রেসক্লাব ইতালির সভাপতি রিয়াজুল ইসলাম কাওছার, সাধারণ সম্পাদক আব্দুল বাসিত দলই সহ অন্যরা।

প্রবাসে বর্ষবরণ দেরিতে হলেও আমেজ ছিল সবার মনে। শিশু-কিশোর, নারী-পুরুষেরা শাড়ি পাঞ্জাবিসহ নানান সাজে সজ্জিত হয়ে অংশ নেয় এই মিলন মেলায়।

অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে সহস্রাধিক দর্শকের ছিল ভীড় ছিলো চোখে পড়ার মতো। হাজারো বাংলাদেশিদের মিলন মেলায় মিলানের মার্কো নর্দ মনে হয়েছিল যেনো একটুকরো বাংলাদেশ।

শেয়ারনিউজ, ১৬ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে