ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪
Sharenews24

বাংলাদেশি হত্যার ঘটনায় প্রথমবার মুখ খুললেন নিউইয়র্ক মেয়র

২০২৪ মে ১৮ ১২:৪১:৪৪
বাংলাদেশি হত্যার ঘটনায় প্রথমবার মুখ খুললেন নিউইয়র্ক মেয়র

প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নিজ বাড়িতে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক উইন রোজারিওর মৃত্যুর পর প্রথমবারের মতো শোক প্রকাশ করেছেন নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস।

এক সংবাদ সম্মেলনে মেয়র এরিক অ্যাডামস জানান, উইনের পরিবারের সঙ্গে দেখা করেছেন তিনি। তবে উইনের পরিবার এই খবরের কয়েক ঘণ্টার মধ্যে মেয়রের সাক্ষাৎ করার দাবি অস্বীকার করেছে।

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে নিহত বাংলাদেশি যুবক উইন রোজারিও আবারও আলোচনায় এলেন। কারণ নিউইয়র্ক সিটির মেয়র ও ভিনের পরিবারের পাল্টাপাল্টি বক্তব্য রয়েছে।

নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস এক সংবাদ সম্মেলনে বলেছেন যে তিনি ব্যক্তিগতভাবে উইনের পরিবারের সাথে দেখা করেছেন কিন্তু তারা কথা বলতে রাজি হননি।

এরিক বলেন, আমি ব্যক্তিগতভাবে ছেলেটির বাবা-মায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। কিন্তু তখন তারা কথা বলতে চায়নি। আমি অবশ্যই এটিকে সম্মান করি। আমি বুঝতে পারছি এমন ঘটনা কতটা বেদনাদায়ক এবং মর্মান্তিক।

অভিযুক্ত দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হয়নি এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, ঘটনার তদন্ত চলছে।

তিনি আরও বলেন, এটা অ্যাটর্নি জেনারেলের সিদ্ধান্ত। তিনি সিদ্ধান্ত নেবেন। এরপর অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

এদিকে মেয়রের বক্তব্যের কয়েক ঘণ্টার মধ্যেই এটিকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছে উইনের পরিবার।

তাদের দাবি, মেয়র কখনো তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করেননি। কিন্তু কথা বলতে এলেও মেয়রের সঙ্গে কথা হয়নি বলে জানান উইনের মা।

তিনি বলেন, তারা মেয়রের কোনো সহানুভূতি চান না। তারা শুধু ছেলের মৃত্যুর জন্য দায়ী পুলিশ সদস্যদের শাস্তি চায়।

সম্প্রতি, রোজারিও পরিবারের একজন আইনজীবী অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে বরখাস্ত করার জন্য মেয়রকে আহ্বান জানান। রাজ্য পুলিশের এমন বর্বরতার বিরুদ্ধে মেয়র খুব একটা ক্ষোভ দেখাননি বলেও তারা সমালোচনা করেন।

মেয়র এরিক অ্যাডামস উইনের মৃত্যুর পর থেকে কোনো মন্তব্য করেননি। তবে গত সপ্তাহে সিটি হলে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় তার সমালোচনার পর এবারই প্রথম এ বিষয়ে মুখ খুললেন তিনি।

উল্লেখ্য, গত ২৭শে মার্চ নিউইয়র্কের ওয়েট পার্ক এলাকায় নিজের বাড়িতে পুলিশের গুলিতে বাবা-মায়ের সামনে বাংলাদেশি বংশোদ্ভূত উইন রোজারিও (১৯) নামে এক কিশোর নিহত হয়। ঘটনাটি নিউইয়র্কে আলোড়ন ও ক্ষোভের সৃষ্টি করে।

শেয়ারনিউজ, ১৮ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে