ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪
Sharenews24

সৌদি আরবে এবার সুইম স্যুটে ফ্যাশন শো’র আয়োজন

২০২৪ মে ১৮ ২১:৪৫:১৪
সৌদি আরবে এবার সুইম স্যুটে ফ্যাশন শো’র আয়োজন

প্রবাস ডেস্ক : সৌদি আরব ধীরে ধীরে পাশ্চাত্য সংস্কৃতিার দিকে ধাবিত হচ্ছে। দেশটিতে শক্তশালী পর্দার পরিবর্তে নারীরা খোলামেলা পোশাক পরতে শুরু করেছে। এবার প্রথমবারের মতো সাঁতারের পোশাকের (সুইম স্যুট) ফ্যাশন শো খোলামেলাভাবে অনুষ্ঠিত হলো দেশটিতে।

শুক্রবার ছক ভেঙে এই ঐতিহাসিক ফ্যাশন শোটির আয়োজন করা হয় সৌদি আরবে। পুলের ধারে আয়োজিত এই ফ্যাশন শোয়ে বেশিরভাগ মডেলের কাঁধ ও পা উন্মুক্ত ছিল। এমনকি তাদের শরীরী অবয়বও দৃশ্যমান ছিল।

এই ফ্যাশন শোতে মরক্কোর ডিজাইনার ইয়াসমিনা কানজালের তৈরি পোশাকে ফ্যাশন শোতে অংশ নেন মডেলরা। সৌদি আরবে সাঁতারের পোশাকের মডেলদের নিয়ে এটিই প্রথম ফ্যাশন শো। যেখানে মডেলদের পর্দাহীন পোশাকের পরিবর্তে সাঁতারের পোশাক প্রকাশ করতে দেখা যায়।

সৌদি আরবের পশ্চিম উপকূলে সেন্ট রেজিস রেড সি রিসোর্টে উদ্বোধনী রেড সি ফ্যাশন সপ্তাহের দ্বিতীয় দিনে ফ্যাশন শো অনুষ্ঠিত হয়। রিসোর্টটি রেড সি গ্লোবালের অংশ, সৌদি আরবের ভিশন ২০৩০ সামাজিক ও অর্থনৈতিক সংস্কার কর্মসূচির কেন্দ্রস্থলে গিগা-প্রকল্পগুলির মধ্যে একটি।

উল্লেখ্য, সৌদি আরবে নারীদের জন্য বেশ কিছু বিধিনিষেধ রয়েছে। না মানলে বিভিন্ন শাস্তির বিধান রয়েছে। দেশের বিধিনিষেধ সত্ত্বেও সাঁতারের পোশাকে এটিই ছিল প্রথম ফ্যাশন শো। যা ইতিমধ্যে সমালোচিত হয়েছে, কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।

শেয়ারনিউজ, ১৮ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে