ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪
Sharenews24

মিশিগানে অনুষ্ঠিত হয়েছে বাংলা রক ফেস্ট

২০২৪ মে ২০ ১০:৩৪:০২
মিশিগানে অনুষ্ঠিত হয়েছে বাংলা রক ফেস্ট

প্রবাস ডেস্ক : তরুণ প্রজন্মের মধ্যে বাংলা ব্যান্ডের গান তুলে ধরার প্রত্যয় নিয়ে যুক্তরাষ্ট্রের মিশিগানে অনুষ্ঠিত হয়েছে বাংলা রক ফেস্ট। উত্তর আমেরিকার পাঁচটি ব্যান্ড এক মঞ্চে ব্যান্ড সঙ্গীত পরিবেশন করে।

শনিবার বাংলাদেশ ব্যান্ডের রিদমের সহযোগিতায় 'গ্রেট লেকস বাংলা রক' নামের এই কনসার্টের আয়োজন করে মৃধা বেঙ্গলি কালচারাল সেন্টার। পুরো কনসার্ট জুড়েই ছিল ব্যান্ড সঙ্গীত প্রিয় তরুণ-তরুণীদের মধ্যে আনন্দ ও উচ্ছ্বাস।

মিশিগানে এবারই প্রথম বাংলা রক ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়। বিকেল থেকেই বিপুল সংখ্যক বাংলা ব্যান্ড সংগীত প্রেমী তরুণ-তরুণীরা সাংস্কৃতিক কেন্দ্রে ভীর জমান।

রিত্তিকা সমাদ্দার মমা এবং মৃদুল কান্তি সরকারের প্রাণবন্ত সঞ্চালনায় বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীতের মাধ্যমে কনসার্ট শুরু হয়।

এক মঞ্চে একে একে পারফরম্যান্স করে নিউইর্য়কের ‘মেইলস্ট্রম, টেক্সাসের ‘দ্যা চ্যাপ্টার, মিশিগানের ক্র্যাক অন দ্যা ব্যাক, টেন অ্যান্ড হাফ মাইলস এবং রিদম অব বাংলাদেশ।

অসাধারণ পরিবেশনা দিয়ে দর্শকদের উজ্জীবিত এবং মুগ্ধ করেছে প্রতিটি ব্যান্ডদল। এছাড়া কনসার্টে দর্শক মাতিয়েছেন ক্যানাডার জনপ্রিয় ব্যান্ড গায়ক সূফি। ব্যান্ড দলের ভোকালিস্টের সঙ্গে সুর মিলিয়ে নেচে গেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন দর্শক।

রিদম অব বাংলাদেশ ব্যান্ড দলের ড্রামার ও ম্যানেজার সাফিউল বশির সাফী বলেন, প্রবাসে তরুণ প্রজন্মের সঙ্গে বাংলা ব্যান্ড সংগীতের সেতুবন্ধন তৈরির মাধ্যমে দৃষ্টান্ত স্থাপনই আমাদের মূল লক্ষ্য।

তিনি বলেন, তরুণ প্রজন্ম এখনও বাংলা ব্যান্ড চর্চা করে, ভালবাসে। শুধু দরকার এমন একটা পদক্ষেপের। এই আয়োজনে ব্যাপক সাড়া পেয়েছি।

বাংলাদেশ ব্যান্ড দলের ছন্দ পরিবেশন করেন জনপ্রিয় এই গান 'নিটল পায়ে'।

শেয়ারনিউজ, ২০ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে