ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

বাংলাদেশ-কানাডার সংস্কৃতি তুলে ধরে ক্যালগেরিতে ফ্যাশন শো অনুষ্ঠিত

২০২৪ মে ২০ ১২:০৭:০৮
বাংলাদেশ-কানাডার সংস্কৃতি তুলে ধরে ক্যালগেরিতে ফ্যাশন শো অনুষ্ঠিত

প্রবাস ডেস্ক : কানাডার ক্যালগারিতে প্রবাসী নতুন প্রজন্মের তরুণ শিশু-কিশোরদের মধ্যে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে ফ্যাশন শো অনুষ্ঠিত হয়েছে।

ক্রিয়েটিভ থিংকিং স্কুলের উদ্যোগে ক্যালগেরির রকি রিজের শেন হোম বিএম ও সেন্টারের ওয়াই এম সিএ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন আলবার্টা সরকারের মিনিস্টার অফ ইমিগ্রেশন এন্ড মালটিকালরিজমের মন্ত্রী মোহাম্মদ ইয়াসিন, ক্রিয়েটিভ থিংকিং স্কুলের প‌রিচালক ফা‌হিমা মুস্তান‌জিদ মৌ‌লি, কমিউনিটি এনগেজমেন্ট এ্যডভাইজার আনামুর রহমানসহ বিভিন্ন কমিউনিটির ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে শিশুদের কাছে বাংলাদেশকে পরিচয় করিয়ে দেওয়ার পাশাপা‌শি তু‌লে ধরা হ‌য় কানাডার সংস্কৃতিও। দিনব্যাপী আয়োজনের অংশ হিসেবে "ফ্যাশন শো" তে তুলে ধরা হয় বাংলাদেশের সংস্কৃতিকে।

ফ্যাশন শোতে দুটি গ্রু‌পে বিভক্ত হয়ে অংশগ্রহণ করে ৬ থে‌কে ৮ বছর বয়সী শিশু ও ৯ থে‌কে ১২বছর বয়সী কি‌শোররা।

অনুষ্ঠানে বাংলাদেশের বিশিষ্ট সংগীত শিল্পী এস আই টুটুল তাঁর সংগীত পরিবেশনের মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখেন।

ক্রিয়েটিভ থিংকিং স্কু‌লের প‌রিচালক ফা‌হিমা মুস্তান‌জিদ মৌ‌লি অনুষ্ঠান সম্পর্কে ব‌লেন, বাংলা‌দে‌শের সংস্কৃতি ও মহান মু‌ক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মের শিশু কি‌শোর‌দের মাঝে ছড়িয়ে দেওয়ার ল‌ক্ষ্যে আমাদের এই আয়োজন।

কমিউনিটি এনগেজমেন্ট এ্যডভাইজার আনামুর রহমান বলেন, আমাদের রয়েছে নিজস্ব সংস্কৃতির বলয়। বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে আমাদের নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে আমাদের ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতিকে। সেই লক্ষ্যেই এই অনুষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেই বিশ্বাস করি।

এই অনুষ্ঠানের মাধ্যমে নতুন প্রজন্মের মধ্যে দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্য এবং কানাডিয়ান সংস্কৃতির মধ্যে সেতুবন্ধন তৈরি হবে বলে আশা করছেন আয়োজকরা।

শেয়ারনিউজ, ২০ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে