ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪
Sharenews24

অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনক আয়োজিত মিট অ্যান্ড গ্রিট

২০২৪ মে ২০ ১৩:০৭:২৯
অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনক আয়োজিত মিট অ্যান্ড গ্রিট

প্রবাস ডেস্ক : অস্ট্রেলিয়ার সিডনিতে অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনকর্পোরেটেড আয়োজিত প্রথম মিলন ও শুভেচ্ছা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ডাক্তার, ডেন্টিস্ট, ফার্মাসিস্ট, নার্স, সাইকোলজিস্ট, ডায়েটিশিয়ান, ফিজিওথেরাপিস্ট, শিক্ষাবিদ, মেডিকেল অ্যাডমিনিস্ট্রেটর এবং নিউ সাউথ ওয়েলসে বসবাসকারী সমস্ত সহযোগী স্বাস্থ্য পেশাদাররা এই নতুন প্ল্যাটফর্মে যাত্রা শুরু করলেন।

শনিবার (১৮ মে) সিডনির হান্টার্স হিল টাউন হলে বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠানটি শুরু হয়ে রাত সাড়ে ১০টা পর্যন্ত চলে। বৈশাখী পরিবেশে সাজানো এই অনুষ্ঠানে ১৩২ জন স্বাস্থ্যকর্মীসহ প্রায় ২৫০ জন অতিথি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডাঃ সত্যজিৎ দত্ত ও ডাঃ মাহবুবা খানম মুক্তা। তারা আমন্ত্রিত অতিথিদের সামনে এই সংগঠনের সময়োপযোগীতা, প্রয়োজনীয়তা ও কার্যক্রম তুলে ধরেন।

অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরেন চিকিৎসক সালাউদ্দিন শাহরিয়ার ও চিকিৎসক রুমানা আফরোজ।

অনুষ্ঠানে সমাপনী ধন্যবাদ জ্ঞাপন করেন চিকিৎসক সাজিদুল ইসলাম ও চিকিৎসক সুরঞ্জনা জেনিফার রহমান। সিডনিতে বসবাসকারী জ্যেষ্ঠ চিকিৎসক আবদুল্লাহ নতুন সংগঠনটিকে একটি বিপ্লবী পদক্ষেপ হিসেবে বর্ণনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত স্বাস্থ্যকর্মীরা নিজেদের পরিচয় দেন। তাদের মধ্যে ছিলেন ডাঃ নাহিদ সিদ্দিকী, ডাঃ নাহিদ সায়মা, ডাঃ মোকারম হোসেন, ডাঃ ইশরাত জাহান শিলী, জন মার্টিন, ডাঃ আজিজ জামান, ডাঃ রফিকুর রহমান, ডাঃ মইনুল হক, ডাঃ সিনথিয়া কবির, রাসেল ইসলাম, ডা. ডাঃ সাইফ ফারহান ইসলাম।

আরও ছিলেন ডাঃ আবুল কালাম সামসুদ্দিন, ডাঃ হালিম চৌধুরী, ডাঃ সাহাব বাসিত, ডাঃ ফৌজিয়া সুলতানা, মিরাজ নাসির, হিমেল রশীদ, আরিফা ফেরদৌস লীনা, ডাঃ রিয়াদ হাসান, জিনাত চৌধুরী, ডাঃ সৈয়দ ফারাবী, ডা. ডাঃ মেসবাহ আলম, ডাঃ হেলেন আফরোজ, ডাঃ আকতার হোসেন, ডাঃ শারমিন কাজী, ডাক্তার বর্না দাস, ডাক্তার ফারজানা ইউসুফ, ডাক্তার ইফতেখার উদ্দিন প্রমুখ।

অস্ট্রেলিয়ায় বসবাসরত সব হেলথ প্রফেশনাল যেন একটি মাল্টি ডিসিপ্লিনারি টিম হিসেবে কমিউনিটির সেবা করতে পারেন, এই অঙ্গীকার ছিল সবার মধ্যে। স্বাস্থ্য পেশাদাররা একে অপরকে জানতে এবং ধারণা বিনিময় করতে পেরে খুশি।

অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ভবিষ্যতে সামাজিক, শিক্ষাগত ও পেশাগত যোগাযোগের মাধ্যম হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, এমনটাই প্রত্যাশা অতিথিদের।

সিডনির জনপ্রিয় শিল্পী রুমানা ফেরদৌসী লোনি, ঐশী অনিন্দিতা বসাক, নাসিম কামাল শিপলু এবং সৈয়দ পারভেজের মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে রাত শেষ হয়।

শেয়ারনিউজ, ২০ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে