ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪
Sharenews24

পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের নতুন সদস্য আট সাংবাদিক

২০২৪ মে ২০ ১৪:০০:২৫
পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের নতুন সদস্য আট সাংবাদিক

প্রবাস ডেস্ক : ইউরোপের দেশ পর্তুগালের বাংলা প্রেসক্লাবে নতুন সদস্য হিসেবে যোগ দিয়েছেন আরও আট সাংবাদিক।

রাজধানীর লিসবনের একটি রেস্তোরাঁয় শনিবার (১৮ মে) সন্ধ্যায় নতুন সদস্যদের স্বাগত ও পরিচয় করিয়ে দিতে সংগঠনটির এক সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের নেতারা জানান, বাংলাদেশে সাংবাদিকতার সঙ্গে যুক্ত আরও কয়েকজনকে সদস্যপদ দেওয়ার প্রক্রিয়া চলছে।

পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সভাপতি রাসেল আহমেদ ও সাধারণ সম্পাদক শহীদ আহমদ প্রিন্সসহ সিনিয়র নেতারা বাংলা টিভির পর্তুগালের বিশেষ প্রতিনিধি ও দৈনিক কালের কন্ঠের সাবেক চিফ ক্রাইম রিপোর্টার এস এম আজাদ, বিজনেস আওয়ার ২৪ সম্পাদক আমিরুল ইসলাম নয়ন ও দৈনিক ভোরের কাগজের পর্তুগাল প্রতিনিধি হাফিজ আল আসাদকে পর্তুগালের ঐতিহ্যবাহী জাকার্তা ফুল দিয়ে বরণ করে নেন।

অনুষ্ঠানে জানানো হয়, সংগঠনের আরও পাঁচ সদস্য নতুন সদস্য হয়েছেন। তারা হলেন- দৈনিক কালের কণ্ঠের সাবেক সিনিয়র রিপোর্টার সজীব হোমরায়, দৈনিক আমার জাদে-এর মোস্তফা কামাল, নাগরিক টেলিভিশনের আরএ ইহসান, আমার সংবাদের ওমর ফারুক শামীম ও বাংলাদেশ বুলেটিনের আবু সুফিয়ান গালিব।

সভায় পর্তুগাল বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রনি মোহাম্মদ, সিনিয়র সদস্য এফআই রনি ও এনামুল হক উপস্থিত ছিলেন।

প্রেসক্লাব নেতৃবৃন্দ বলেন, প্রতিকূল ও নতুন পরিবেশে প্রতিষ্ঠাতা সদস্যদের কঠোর পরিশ্রমের ফলে পর্তুগালে বাংলা প্রেসক্লাব ২০২১ সালে নিবন্ধিত সংগঠন হিসেবে কাজ শুরু করে। প্রবাসী সাংবাদিক সমিতি ইতোমধ্যে দলমত নির্বিশেষে সমাজের মানুষের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে একটি সম্মানজনক অবস্থান তৈরি করেছে।

নেতৃবৃন্দ বলেন, এখন বাংলাদেশে কর্মরত সাংবাদিকদের অভিজ্ঞতা গ্রহণ করে প্রেসক্লাব আরও সমৃদ্ধ হবে। অতীতের মতোই পর্তুগাল বাংলা প্রেসক্লাব সাংবাদিকতার মান উন্নয়ন ও বাংলাদেশী কমিউনিটির মানুষের কল্যাণে কাজ করে যাবে।

নতুন সদস্যরা জানান, প্রেসক্লাবের সদস্যদের কাছ থেকে প্রবাসী সাংবাদিকতার অভিজ্ঞতাসহ বিভিন্ন ধরনের সহযোগিতা পাবেন বলে আশা করছেন তারা।

শেয়ারনিউজ, ২০ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে