ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪
Sharenews24

ব্লকে সাত কোম্পানির বড় লেনদেন

২০২৪ মে ২০ ১৫:২৬:১৯
ব্লকে সাত কোম্পানির বড় লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার (২০ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৪২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ৩১ কোটি ৮৭ লাখ ৬ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে সাত প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- লাভেলো আইসক্রিম, স্কয়ার ফার্মা, আলিফ ইন্ডাস্ট্রিজ, আলহাজ টেক্সটাইল, সালভো কেমিক্যাল, মেঘনা পেট্রোলিয়াম এবং রিলায়ান্স ওয়ান দ্যা ফার্স্ট স্কিম অব রিলায়ান্স ইন্সুরেন্স মিউচুয়াল ফান্ড। আজ এই সাত প্রতিষ্ঠানের মোট শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে ২৩ কোটি ৪৬ লাখ টাকারও বেশি।

জানা গেছে, প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে লাভেলো আইসক্রিমের। এদিন প্রতিষ্ঠানটির ৭ কোটি ৭৮ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দ্বিতীয় সর্বোচ্চ স্কয়ার ফার্মার ৫ কোটি ৪৮ লাখ ৫২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আর তৃতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে আলিফ ইন্ডাস্ট্রিজের। প্রতিষ্ঠানটির ৩ কোটি ৫০ লাখ ৮৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্য চারটি প্রতিষ্ঠানের মধ্যে- আলহাজ টেক্সটাইলের ৩ কোটি ১১ লাখ ১৭ হাজার টাকা, সালভো কেমিক্যালের ১ কোটি ২৯ লাখ ৩০ হাজার টাকা, মেঘনা পেট্রোলিয়ামের ১ কোটি ১৫ লাখ ৬৯ হাজার টাকা এবং রিলায়ান্স ওয়ান দ্যা ফার্স্ট স্কিম অব রিলায়ান্স ইন্সুরেন্স মিউচুয়াল ফান্ডের ১ কোটি ১২ লাখ ২৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

শেয়ারনিউজ, ২০ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে