ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪
Sharenews24

ভোটের আগের দিন জামিন পেলেন চেয়ারম্যান প্রার্থী

২০২৪ মে ২০ ১৭:১২:০৩
ভোটের আগের দিন জামিন পেলেন চেয়ারম্যান প্রার্থী

নিজস্ব প্রতিবেদক : নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে জরিমানা পরিশোধ না করায় গ্রেপ্তার হওয়া চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপুকে জামিন দিয়েছেন আদালত।

সোমবার (২০ মে) দুপুরে নীলফামারী জেলা জজ আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহীন কবিরের আদালতে শুনানি শেষে জামিনের আবেদন মঞ্জুর করেন বিচারক।

ফয়সাল দিদার ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, আগামীকাল মঙ্গলবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোটগ্রহণ চলবে ।

এর আগে, ১৭ মে সৈয়দপুর পৌর শহরের তুলশীরাম সড়কে ফয়সাল দিদার দিপুর নির্বাচনী কার্যালয়ের সামনে জীবন্ত প্রাণী ব্যবহার করে নির্বাচনী প্রচার চালানোর অভিযোগে ৪০ হাজার টাকা জারিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমান আদালত।

আদালতের আদেশ আক্রোশমূলক দাবি করে জরিমানার টাকা দিতে অস্বীকৃতি জানালে ফয়সাল দিদার দিপুকে আটক করে পুলিশ। এসময় তার কর্মী-সমর্থকরা তার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন।

আটকের ২০ ঘণ্টা পর নির্বাহী ম্যাজিষ্ট্রেট আমিনুল ইসলামের দায়ের করা নিয়মিত মামলায় গ্রেপ্তার দেখিয়ে পুলিশ আদালতে প্রেরণ করলে আদালত দিপুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. সামসুজ্জোহা জোহা জানান, আদালত শুনানিতে দুপক্ষের যুক্তিতর্ক শুনে সন্তুষ্ট হয়ে চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপুর জামিন আবেদন মঞ্জুর করেছেন।

তিনি আরও জানান, আদালতের আদেশ কারাগারে পৌঁছালে কারাগার থেকে মুক্তি পাবে চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপু।

শেয়ারনিউজ, ২০ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে