ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪
Sharenews24

নিউইয়র্ক সিটি ডেমোক্রেটিক প্রাইমারীতে বিচারক পদে লড়ছেন দুই প্রার্থী

২০২৪ মে ২০ ১৮:২০:৪৫
নিউইয়র্ক সিটি ডেমোক্রেটিক প্রাইমারীতে বিচারক পদে লড়ছেন দুই প্রার্থী

আন্তর্জাতিক ডেস্ক : নিউইয়র্ক সিটির ডেমোক্রেটিক প্রাইমারিতে বাংলাদেশিদের ঘনিষ্ঠ দুই প্রার্থী বিচারক পদে লড়ছেন। তাদের মধ্যে নিউইয়র্ক রাজ্যের বর্তমান সুপ্রিম কোর্টের বিচারক ক্যাসান্দ্রা জনসন এবং সিভিল কোর্টের বিচারক পদে দক্ষিণ এশিয়ার প্রার্থী আমিশ আর ডোশি রয়েছেন।

আগামী ২৫ জুন অনুষ্ঠিত হবে এই প্রাইমারী। এতে বর্তমান সুপ্রীম কোর্ট জাজ কাসান্দ্রা জনসন সারোগেট জাজ এবং আমিশ ডোশি সিভিল কোর্ট জাজ পদে লড়ছেন।

গত ১৪ মে মঙ্গলবার কাসান্দ্রা জনসন ও আমিশ ডোশির সমর্থনে এক ফান্ড রেইজিং অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বাংলাদেশী সহ সাউথ এশিয়ান বিভিন্ন কমিউনিটির পেশাজীবিরা যোগদান করে দুই প্রার্থীর প্রতি তাদের সমর্থন জানান।

অনুষ্ঠান পরিচালনা করেন বিশিষ্ট নির্বাচনী আইন বিষয়ক এটর্নী আলী নাজমী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এটর্নী গেহী, সুপ্রীম কোর্ট জাজ কাসান্দ্রা জনসন, আমিশ ডোসি সহ আরো অনেকে।

অনুষ্ঠানে আমিষ ডোশিকে ভোট দিয়ে বিজয়ী করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা বলেন, একজন খ্যতিমান আইনজীবি হিসেবে আমিশ ইতোমধ্যেই তার বিশ্বস্ততা ও গ্রহণযোগ্যতাকে প্রমাণ করেছেন। এখন সময় এসেছে সাউথ এশিয়ানদের ক্ষমতায়নের। এক্ষেত্রে আমিশ ডোশি আমাদের যোগ্য প্রতিনিধিত্ব করতে পারবেন।

আমিশ ডোশি বলেন, আমি নিজেই নিজের অবস্থান তৈরী করেছি। কঠোর পরিশ্রমের মাধ্যমে আমাকে আসতে হয়েছে আজকের অবস্থানে। এই অবস্থায় ২৫ জুন অনুষ্ঠিতব্য প্রাইমারী নির্বাচনে তাকে বিজয়ী করার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান।

সুপ্রিম কোর্টের বিচারপতি ক্যাসান্দ্রা জনসন বলেছেন, "একজন সারোগেট বিচারক হিসেবে আমি সম্প্রদায়কে অনেক সাহায্য করতে পারি।"

তিনি বলেন, বাংলাদেশি কমিউনিটি দিন দিন বাড়ছে। এমতাবস্থায় তাদের স্থাবর-অস্থাবর সম্পদ প্রকৃত প্রতিনিধিদের কাছে হস্তান্তরের কাজটি আরও নিষ্ঠার সঙ্গে করতে চাই।

এ সময় এটর্নী আলী নাজমীও আগামী ২৫ জুনের ভোটে দক্ষিণ এশিয়দের দলমত ভুলে আমিশ ডোশি ও কাসান্দাকে ভোট দেয়ার আহ্বান জানান।

প্রসঙ্গত, কুইন্স ডেমোক্রেটিক পার্টি ইতোমধ্যেই উপরোক্ত দুই প্রার্থীকে সমর্থন দিয়েছে।

শেয়ারনিউজ, ২০ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে