ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪
Sharenews24

দোহায় ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার’ উপলক্ষে সংবাদ সম্মেলন

২০২৪ মে ২০ ২০:২৩:১৬
দোহায় ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার’ উপলক্ষে সংবাদ সম্মেলন

প্রবাস ডেস্ক : এই বছর বাংলাদেশ ও কাতারের মধ্যে সফল কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি হচ্ছে। এছাড়া কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি বাংলাদেশে ঐতিহাসিক সফর করেন। এই উপলক্ষে কাতারে বাংলাদেশ দূতাবাস দেশটির রাজধানী দোহায় তিন দিনব্যাপী ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার ২০২৪’-এর আয়োজন করেছে।

রিলায়েন্ট ইভেন্টস অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট ও বাংলা ইভেন্ট ইন্টারন্যাশনালের সহযোগিতায় আগামী ২৩ থেকে ২৫ মে পর্যন্ত ক্রাউন প্লাজা হোটেল বিজনেস পার্ক আল ফালাকে ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার ২০২৪’ অনুষ্ঠিত হবে।

সোমবার (২০ মে) আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধি দলের পক্ষে বাংলাদেশ দূতাবাসের মিশন উপপ্রধান মো. ওলিউর রহমান সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন। রিলায়েন্ট ইভেন্টস অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্টের প্রতিষ্ঠাতা ও সিইও এম এ মুরাদ হোসেন উপস্থিত সাংবাদিকদের ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার ২০২৪’ আয়োজনের উদ্দেশ্য ও গুরুত্ব সম্পর্কে জানান।

বাংলাদেশ ও কাতার দুই ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে বিদ্যমান দীর্ঘ বন্ধুত্বপূর্ণ সম্পর্কে নতুন মাত্রায় উন্নীত করতে এই আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তাঁরা আশাবাদ ব্যক্ত করেন।

তিন দিনব্যাপী মেলায় বিভিন্ন খাতের ৩০টি বাংলাদেশি কোম্পানি অংশ নেবে এবং তাদের সেবা ও পণ্য প্রদর্শন করবে। এছাড়াও বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগের সম্ভাবনা তুলে ধরা হবে।

বাংলাদেশ ও কাতারের মধ্যে বহুমুখী ব্যবসার সুযোগ এবং বিভিন্ন খাতে বিনিয়োগ নিয়ে বাণিজ্য মেলায় সেমিনার ও 'বিজনেস টক'-এর আয়োজন করা হয়েছে। দেশের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে ছড়িয়ে দিতে মেলায় বাংলাদেশি শিল্পীদের অংশগ্রহণে থাকবে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও মেলায় আকর্ষণীয় পুরস্কারসহ র‌্যাফেল ড্র-এর আয়োজন করা হয়েছে।

আয়োজকরা বাংলাদেশ ও কাতারের মধ্যে এই ঐতিহাসিক সম্পর্ক উদযাপন করতে এবং এর ভবিষ্যত সম্ভাবনা সম্পর্কে জানতে ‘বাংলাদেশ বাণিজ্য মেলা কাতার ২০২৪’-এ উপস্থিত থাকার জন্য সবাইকে আন্তরিকভাবে আমন্ত্রণ জানিয়েছেন।

সংবাদ সম্মেলনের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান মোহাম্মদ নাসির উদ্দিন, প্রথম সচিব (রাজনীতি) আবদুল্লাহ আল রাজী, রিল্যায়েন্ট গ্রুপের বিজন্যাস উইং ম্যানেজার শেখ কামরুজ্জামান।

শেয়ারনিউজ, ২০ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে