ঢাকা, বুধবার, ১৯ জুন ২০২৪
Sharenews24

মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকদের সুরক্ষায় যুক্ত হচ্ছে আরেক স্কিম

২০২৪ মে ২০ ২১:৫৮:২১
মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকদের সুরক্ষায় যুক্ত হচ্ছে আরেক স্কিম

প্রবাস ডেস্ক : মালয়েশিয়ায় কর্মরত বিদেশি কর্মীদের জন্য শ্রমিক দুর্ঘটনা স্কিমের পাশাপাশি এবার থেকে কর্মস্থলের বাইরে সুরক্ষার জন্য সোশ্যাল সিকিউরিটি অর্গানাইজেশনের (সোকসো) প্রতিবন্ধী স্কিমটি প্রসারিত করা হবে বলে জানিয়েছেন দেশটির মানবসম্পদমন্ত্রী স্টিভেন সিম।

আজ সোমবার (২০ মে) সোকসোর সদর দফতরে যৌথ বৈঠকের পর সংবাদ সম্মেলনে এই তথ্য জানান মালয়েশিয়ায় মানবসম্পদমন্ত্রী স্টিভেন সিম।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা সম্মত হয়েছি যে বিদেশি কর্মীদেরও এই প্রতিবন্ধী স্কিমটি দেয়া হবে; যা তাদের ২৪ ঘণ্টা সুরক্ষা দেবে। এর আগে মানবসম্পদমন্ত্রী স্টিভেন সিম এবং স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি সাইফুদ্দিন নাসুশন ইসমাইল অভিবাসী শ্রমিক ব্যবস্থাপনা সম্পর্কিত উভয় মন্ত্রণালয়ের মধ্যে যৌথ বৈঠকে যৌথভাবে সভাপতিত্ব করেন।

সিম আরও বলেন, মালয়েশিয়ায় কোনো বিদেশি কর্মী মারা গেলে সোসো কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (সিএসআর) কর্মসূচির আওতায় তার দেহ ফিরিয়ে আনতে সহায়তা করবে।

দেশটির মানবসম্পদ মন্ত্রী বলেন, অভিবাসী কর্মীদের জন্য প্রকল্পটি বাড়ানোর সিদ্ধান্ত বিদেশী কর্মীদের মৃতদেহ প্রত্যাবাসনের খরচে বছরে প্রায় ২৫.৩৮ মিলিয়ন রিঙ্গিত সকসোর সাশ্রয় করবে।

অন্যদিকে, এই স্কিমের মাধ্যমে, বিদেশী কর্মীরা মৃতদেহ দেশে ফেরত পাঠানোর খরচ মেটাতে ৪৫০০ রিঙ্গিত সুবিধা পাবেন। এছাড়াও এই প্রকল্পের মাধ্যমে বিদেশী কর্মীদের জন্য আরও সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে।

শেয়ারনিউজ, ২০ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে