ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

কলকাতায় যেভাবে নিখোঁজ ঝিনাইদহের এমপি আনার

২০২৪ মে ২১ ০৬:০০:৫২
কলকাতায় যেভাবে নিখোঁজ ঝিনাইদহের এমপি আনার

ডেস্ক রিপোর্ট : ভারতে চিকিৎসা করতে গিয়ে সাতদিন ধরে নিখোঁজ রয়েছেন বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগের ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিম আনার।

গত ১২ মে স্থলপথে ভারতের পশ্চিমবঙ্গে যাবার পর ১৪ মে থেকে নিখোঁজ সংসদ সদস্যের বিষয়টি নিয়ে দুই দেশের পুলিশ কাজ করলেও সোমবার পর্যন্ত কোনো ইতিবাচক সংবাদ পাওয়া যায়নি।

আনোয়ারুল আজিম আনারের খোঁজ করতে গিয়ে ভারতীয় কর্তৃপক্ষ তার মোবাইল লোকেশন ট্র্যাক করেছে। তারা জানতে পেরেছে কলকাতায় বন্ধুর বাড়ি থেকে বের হওয়ার পর তার মোবাইলের লোকেশন একবার পাওয়া গিয়েছিল সেখানকার নিউমার্কেট এলাকায়। এরপর ১৭ মে তার ফোন কিছুক্ষণের জন্য সচল ছিল বিহারের কোনো জায়গায়।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছ থেকে এই তথ্য পেয়েছে কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাস কর্তৃপক্ষ, এমনটাই জানিয়েছেন উপ-দূতাবাসের এক কর্মকর্তা।

কলকাতার উত্তর শহরতলি বরাহনগর এলাকার সিঁথিতে যে বন্ধুর বাড়িতে উঠেছিলেন আনার, সেই গোপাল বিশ্বাস জানিয়েছেন- ১৩ মে তার বাড়ি থেকে বেরিয়ে যে ভাড়া করা গাড়িতে উঠেছিলেন আজিম, সেটির চালকের সন্ধান পেয়েছে বলেই স্থানীয় পুলিশের তরফে তাকে জানানো হয়েছে।

গোপাল বিশ্বাস বলেন, পুলিশের কাছে আমি নিখোঁজ ডায়েরি করেছিলাম। তারা ওই গাড়িটি খুঁজে বের করে চালককে জিজ্ঞাসাবাদ করেছে। ওই চালক নাকি পুলিশকে জানিয়েছেন, সংসদ সদস্যের সঙ্গে একজন বাংলাদেশি নাগরিক ছিলেন। এদের দুজনকে তিনি কলকাতা সংলগ্ন নিউ টাউন এলাকায় ছেড়ে দেন ১৩ মে।

উপ-দূতাবাসের তরফে আনুষ্ঠানিকভাবে প্রেস সচিব রঞ্জন সেন জানিয়েছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছ থেকে সংসদ সদস্যের নিখোঁজ হয়ে যাওয়ার বিষয়টি আমাদের শনিবার জানানো হয়। তারপরই আমরা ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করি। তাদের পক্ষ থেকে এমনটাই আমাদের জানানো হয়েছে।

আনোয়ারুল আজিম আনারের ব্যক্তিগত সহকারী আব্দুর রউফ সোমবার সন্ধ্যায় বলেন, “আমরা বাংলাদেশ ও ভারত দুই দেশের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছি, কিন্তু আমরা এমন কোনো খবর পাইনি যা আমাদের আশাবাদী করতে পারে।”

সংসদ সদস্যের পরিবারের সদস্যরা এখন ভারতে যাবার প্রস্তুতি নিচ্ছেন জানিয়ে তিনি বলেন, “বিদেশের মাটিতে গিয়ে তিনবারের নির্বাচিত একজন এমপির এমন নিখোঁজ হওয়ার ঘটনা খুবই উদ্বেগের।”

শেয়ারনিউজ, ২১ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে