ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

কিং সৌদ ইউনিভার্সিটির আইডিয়াল স্টুডেন্ট অ্যাওয়ার্ড পেল বাংলাদেশি শিক্ষার্থী

২০২৪ মে ২১ ০৬:২৬:১৪
কিং সৌদ ইউনিভার্সিটির আইডিয়াল স্টুডেন্ট অ্যাওয়ার্ড পেল বাংলাদেশি শিক্ষার্থী

প্রবাস ডেস্ক : সৌদি আরবের রিয়াদস্থ খ্যাতনামা কিং সৌদ ইউনিভার্সিটির আইডিয়াল স্টুডেন্ট -২০২৪' অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের আব্দুল মান্নান।

রোববার (১৯ মে) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানে তাঁর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন বিশ্ববিদ্যালয়টির প্রেসিডেন্ট প্রফেসর আব্দুল্লাহ বিন সালমান আল সালমান।

কিং সৌদ ইউনিভার্সিটি কর্তৃপক্ষ প্রতি বছর ধারাবাহিকভাবে আইডিয়াল স্টুডেন্ট অ্যাওয়ার্ড দিয়ে থাকে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সর্বোচ্চ ফলাফল, বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ডে নেতৃত্ব, ক্যাম্পাসে ভালো আচরণ এবং সৃজনশীল মেধা তালিকায় সর্বোচ্চ নম্বরের জন্য প্রত্যেক অনুষদ থেকে একজনকে বাছাই করে এই পুরস্কার দেওয়া হয়।

কিং সৌদ ইউনিভার্সিটি বর্তমানে প্রায় ১০,০০০ শিক্ষার্থী অধ্যয়ন করছে, যার মধ্যে সৌদি আরব সহ বিশ্বের শতাধিক দেশ থেকে স্কলারশিপ প্রাপ্ত শিক্ষার্থী রয়েছে।

আবদুল মান্নান একজন মেধাবী এবং আদর্শবান ছাত্র। এর আগে কিং সৌদ বিশ্ববিদ্যালয় থেকে সেরা ছাত্র ডিনশিপ অ্যাওয়ার্ড ২০২৩ নির্বাচিত হয়েছিল। তিনি নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার ওয়াশেকপুর গ্রামের মৃত আব্দুর রশিদের ছোট ছেলে। তারা আট ভাইবোন।

আব্দুল মান্নান জামিয়া রশিদিয়া মাদ্রাসা থেকে প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেন। তিনি দারুল উলূম মাইনুল ইসলাম আরবি বিশ্ববিদ্যালয় থেকে দাওরায়ে হাদিসে স্নাতক হন। তিনি ২০১৯ সালে বাংলাদেশ থেকে স্কলারশিপ নিয়ে কিং সৌদ ইউনিভার্সিটিতে অধ্যয়ন করছেন। আবদুল মান্নান বর্তমানে ইসলামিক স্টাডিজ বিভাগে ইসলামিক আইনের শেষ বর্ষের ছাত্র।

শেয়ারনিউজ, ২১ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে