ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪
Sharenews24

প্রতারকদের ফাঁদে পড়ে ১০ লাখ টাকা হারালেন প্রবাসীর স্ত্রী

২০২৪ মে ২১ ১০:৩৬:২৫
প্রতারকদের ফাঁদে পড়ে ১০ লাখ টাকা হারালেন প্রবাসীর স্ত্রী

নিজস্ব প্রতিবেদক : সৌদি আরব প্রবাসী গোলাম কিবরিয়ার স্ত্রী নাসিমা আক্তার ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাপের গোপন নম্বর (পিন) অপরিচিত ব্যক্তিকে জানিয়ে অ্যাকাউন্ট থেকে ১০ লাখ টাকা হারিয়েছেন। সোমবার (২০ মে) সন্ধ্যায় ভুক্তভোগী নিজে গণমাধ্যমকে এ তথ্য জানান।

জানা যায়, ঘটনাটি ঘটে গত ৫ মে দুপুরে। নাসিমা আক্তার নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের হাজিপুর গ্রামের বাসিন্দা।

নাসিমা বেগম বলেন, ইসলামী ব্যাংক চৌমুহনী ব্যাংক রোড শাখার অ্যাকাউন্টে আমার ১০ লাখ ৩ হাজার ২৩১ টাকা গচ্ছিত ছিল। আমি সেলফিন অ্যাপের মাধ্যমে অ্যাকাউন্ট পরিচালনা করি। গত ৫ মে দুপুরে একটি অপরিচিত নম্বর থেকে ফোন করে ইসলামী ব্যাংকের কর্মকর্তা পরিচয় দিয়ে আমার অ্যাকাউন্ট বন্ধ আছে বলে জানানো হয়।

অ্যাকাউন্ট খোলার জন্য মোবাইলে আসা পিন নম্বর জানতে চান। সরল বিশ্বাসে তা বলার পর আমার সেলফিনের নিয়ন্ত্রণ নিয়ে এক লাখ টাকা করে ১০টি স্থানান্তরের মাধ্যমে ৯ লাখ ৯৯ হাজার টাকা নিয়ে যান।

ভুক্তোভোগী আরও বলেন, পরে এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষের কাছে অভিযোগ দিলে তারা কোনো সদুত্তর দেননি। আমার জানামতে, এক মোবাইল থেকে অন্য মোবাইলে সেলফিনের নিয়ন্ত্রণ নিতে ব্যাংক কর্তৃপক্ষের অনুমতির প্রয়োজন হয়। এ বিষয়ে ইসলামী ব্যাংক ও বেগমগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছি।

টাকা উধাও হওয়ার বিষয়টি নিশ্চিত করে ইসলামী ব্যাংক চৌমুহনী ব্যাংক রোড শাখার ব্যবস্থাপক মো. নঈম উদ্দিন গণমাধ্যমকে বলেন, ব্যাংক থেকে কোনো টাকা যায়নি। ওই নারী তার ব্যবহৃত মোবাইলে সেলফিন অ্যাপ থেকে অজ্ঞাতপরিচয় ব্যক্তির কথামতো গোপন নম্বর বলে দেন। এতে প্রতারকরা ১০ বারে ৯ লাখ ৯৯ হাজার টাকা স্থানান্তর করে নিয়ে যান।

তিনি জানান, বিষয়টি ব্যাংকের প্রধান কার্যালয়ে অবহিত করা হয়েছে। টাকা উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে।

এ বিষয়ে বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম গণমাধ্যমকে বলেন, অভিযোগটি সাধারণ ডায়েরিতে (জিডি) অন্তর্ভুক্ত করা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ারনিউজ, ২১ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে