ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪
Sharenews24

নিউইয়র্ক সিটি ডেমোক্রেটিক প্রাইমারীতে বিচারক পদে বাংলাদেশী দুই প্রার্থী

২০২৪ মে ২১ ১১:০২:৩৪
নিউইয়র্ক সিটি ডেমোক্রেটিক প্রাইমারীতে বিচারক পদে বাংলাদেশী দুই প্রার্থী

প্রবাস ডেস্ক : নিউইয়র্ক সিটির ডেমোক্রেটিক প্রাইমারিতে বাংলাদেশিদের ঘনিষ্ঠ দুই প্রার্থী বিচারক পদে লড়ছেন। তাদের মধ্যে নিউইয়র্ক রাজ্যের বর্তমান সুপ্রিম কোর্টের বিচারক ক্যাসান্দ্রা জনসন এবং সিভিল কোর্টের বিচারক পদে দক্ষিণ এশিয়ার প্রার্থী আমিশ আর দোশি রয়েছেন।

আগামী ২৫ জুন অনুষ্ঠিত হবে এই প্রাইমারী। এতে বর্তমান সুপ্রীম কোর্ট জাজ কাসান্দ্রা জনসন সারোগেট জাজ এবং আমিশ ডোশি সিভিল কোর্ট জাজ পদে লড়ছেন।

গত ১৪ মে মঙ্গলবার কাসান্দ্রা জনসন এবং আমিশ ডোসির সমর্থনে একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠান হয়। বাংলাদেশিসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন সম্প্রদায়ের পেশাদাররা যোগ দেন এবং দুই প্রার্থীর প্রতি তাদের সমর্থন জানান। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশিষ্ট নির্বাচনী আইনজীবী আলী নাজমী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাটর্নি গেহি, সুপ্রিম কোর্টের বিচারক কাসান্দ্রা জনসন, আমিশ ডোসি এবং আরও অনেকে। অনুষ্ঠানে আমিশ ডোসিকে বিজয়ী হিসাবে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা বলেন যে আমিশ ডোসি ইতিমধ্যে একজন বিশিষ্ট আইনজীবী হিসাবে তার বিশ্বস্ততা এবং গ্রহণযোগ্যতা প্রমাণ করেছেন।

অনুষ্ঠানে আমিশ ডোসি বলেন, আমি নিজেই নিজের অবস্থান তৈরী করেছি। কঠোর পরিশ্রমের মাধ্যমে আমাকে আসতে হয়েছে আজকের অবস্থানে। এই অবস্থায় ২৫ জুন অনুষ্ঠিতব্য প্রাইমারী নির্বাচনে তাকে বিজয়ী করার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান।

সুপ্রিম কোর্টের বিচারপতি ক্যাসান্দ্রা জনসন বলেন, একজন সারোগেট বিচারক হিসেবে আমি সম্প্রদায়কে অনেক সাহায্য করতে পারি। বাংলাদেশি কমিউনিটি দিন দিন বাড়ছে। এমতাবস্থায় তাদের স্থাবর-অস্থাবর সম্পদ প্রকৃত প্রতিনিধিদের কাছে হস্তান্তরের কাজটি আরও নিষ্ঠার সঙ্গে করতে চাই।

এটর্নী আলী নাজমী আগামী ২৫ জুনের ভোটে দক্ষিণ এশিয়দের দলমত ভুলে আমিশ ডোসি ও কাসান্দা জনসনকে ভোট দেয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, কুইন্স ডেমোক্রেটিক পার্টি ইতোমধ্যেই উপরোক্ত দুই প্রার্থীকে সমর্থন দিয়েছে।

শেয়ারনিউজ, ২১ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে