ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪
Sharenews24

ডিবিএইচ ফাইন্যান্সের ডিভিডেন্ড অনুমোদন

২০২৪ মে ২১ ১৯:১২:১১
ডিবিএইচ ফাইন্যান্সের ডিভিডেন্ড অনুমোদন

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডিবিএইচ ফাইন্যান্স পিএলসির ২৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্প্রতি ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

সভায় ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ নগদ ডিভিডেন্ড প্রদানের প্রস্তাব শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদিত হয়েছে।

উক্ত সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান নাসির এ চৌধুরী। সভায় ভাইস চেয়ারম্যান আহমেদ মোশতাকুর রাজা চৌধুরী এবং পরিচালকদের মধ্যে, ব্যারিস্টার মেহরীণ হাসান, সৈয়দ মঈন উদ্দিন আহমেদ, নাজির রহিম চৌধুরী।

এছাড়াও খন্দকার মনোয়ারুল ইসলাম, মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) সায়ীদ আহমেদ, অধ্যাপক ইমরান রহমান, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও নাসিমুল বাতেন, কোম্পানি সচিব জসিম উদ্দিন এবং সাধারণ শেয়ারহোল্ডারগন অংশ গ্রহন করেন।

এ সময় সাধারণ শেয়ারহোল্ডারদের প্রশ্নের জবাবে, ব্যবস্থাপনা পরিচালক নাসিমুল বাতেন খেলাপী ঋণ নিয়ন্ত্রনে ডিবিএইচর সাফল্য উল্লেখ করে বলেন, এটা মোট ঋণের ০.৮৬ শতাংশ যা দেশের আর্থিক খাতের মধ্যে সর্বনিম্ন।

ডিবিএইচের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমদ চৌধুরী পরিচালকবৃন্দের প্রতিবেদন ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন তুলে ধরেন।

এ সময় তিনি বৈশ্বিক মন্দাবস্থার কারণে সৃষ্ট প্রতিকুল অবস্থা সত্তেও কোম্পানির আয় নিয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, ঝুঁকি ব্যবস্থাপনা এবং সেবার মান বৃদ্ধির লক্ষ্যে যে সকল কর্মসূচী গ্রহন করা হয়েছে তা কোম্পানির আয়ে ইতিবাচক ভূমিকা রাখছে।

তিনি আশা প্রকাশ করে বলেন, ভবিষ্যতেও সাফল্যের এই ধারা অব্যাহত থাকবে।

শেয়ারনিউজ, ২১ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে