ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪
Sharenews24

যুক্তরাজ্যের চেস্টার সিটির ডেপুটি মেয়র হলেন বাংলাদেশি শিরিন আক্তার

২০২৪ মে ২১ ২১:৩১:৩৫
যুক্তরাজ্যের চেস্টার সিটির ডেপুটি মেয়র হলেন বাংলাদেশি শিরিন আক্তার

প্রবাস ডেস্ক : যুক্তরাজ্যের চেস্টার সিটির ডেপুটি মেয়র হিসেবে শপথগ্রহণ করেছেন প্রথম বাংলাদেশি নারী শিরিন আক্তার।

তিনি সিলেটের বিশ্বনাথ উপজেলার উত্তর ধর্মদা গ্রামের শাহ হুশিয়ার উল্ল্যা ও পারভীন আক্তার দম্পতির দ্বিতীয় মেয়ে ।

রোববার (১৯ মে) অফিস হলে তাকে শপথবাক্য পাঠ করানো হয়।

২০২৩ সালের ৪ মে স্থানীয় সরকার নির্বাচনে লেবার পার্টি থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ‘চেস্টার সিটির আপটন’ এলাকা থেকে প্রথম বাংলাদেশি হিসেবে কাউন্সিলর নির্বাচিত হলেন শিরিন আক্তার।

প্রথম বাংলাদেশি ডেপুটি মেয়র হওয়ার অনুভূতি সম্পর্কে শিরিন জানান, চেস্টার সিটির ইতিহাসে আমিই প্রথম বাংলাদেশি মুসলিম ডেপুটি মেয়র নির্বাচিত হয়েছি। এতে আমি অনেক অনেক খুশি। দোয়া করবেন আমি যেন ভালোভাবে কাজ করে যেতে পারি। রাজনীতির পাশাপাশি কমিউনিটির নানা কাজ যেন সম্পন্ন করতে পারি।

তরুণদের ব্রিটেনের মূলধারার রাজনীতিতে আসার আহ্বান জানিয়ে শিরিন আক্তার বলেন, আমার মতে তরুণদের রাজনীতিতে আসা দরকার। তারা এলে ভালো করতে পারবে। আমরা আমাদের সম্প্রদায় থেকে আরো কাউন্সিলর দেখতে চাই. যা যা সাহায্য প্রয়োজন আমি সাধ্যমতো করব।

বাংলাদেশি বংশোদ্ভূত শিরিন আক্তার যুক্তরাজ্যে জন্মগ্রহণ করলেও তিনি বিশ্বনাথ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই বছর পড়াশোনা করেছেন। পরে পিতামাতার সাথে যুক্তরাজ্যে চলে যান এবং সেখানে মাস্টার্স সম্পন্ন করেন।

বর্তমানে তিনি সেখানে বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত। এছাড়াও শিরিন আক্তারের নির্বাচনী প্রচারণায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি রেজওয়ানা সিদ্দিক টিউলিপসহ বিভিন্ন স্তরের বাঙালি সমাজের নেতাকর্মীরা অংশ নেন।

যুক্তরাজ্যে শিরিন আক্তার ডেপুটি মেয়র নির্বাচিত হওয়ায় বাঙালি সম্প্রদায়ের পাশাপাশি তার আদিবাসী বিশ্বনাথ ও সিলেটে তার আত্মীয়-স্বজনরাও খুশি।

শেয়ারনিউজ, ২১ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে