ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪
Sharenews24

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে বীমা খাতের ৪৬ কোম্পানির

২০২৪ মে ২৩ ২০:০২:৩৫
প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে বীমা খাতের ৪৬ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫৮টি বীমা কোম্পানিরই বিনিয়োগ হালনাগাদ প্রকাশ করা হয়েছে। প্রকাশিত হালনাগাদ বিনিয়োগ অনুযায়ী মার্চ’২৪ মাসের তুলনায় এপ্রিল’২৪ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৪৬ কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪টি কোম্পানির। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বৃদ্ধি পাওয়া কোম্পানিগুলো হলো- এশিয়া ইন্স্যুরেন্স, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, গ্রিনডেল্টা ইন্স্যুরেন্স, ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স, ইসলামী ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স, মেঘনা ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্স, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, পপুলার লাইফ ইন্স্যুরেন্স, প্রগতী লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, সিকদার ইন্স্যুরেন্স, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স, ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ইউনিয়ন ইন্স্যুরেন্স এবং ইউনাইটেড ইন্স্যুরেন্স।

এশিয়া ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.০৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৩২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬.৪০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.২৫ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫০.৯৩ শতাংশে।

এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৯.৫৭ শতাংশ, যা এপ্রিল মাসে ১.৪৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩১.০৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.৮০ শতাংশ থেকে ১.৪৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১.৩২ শতাংশে।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৯৩ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.৯৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.৯৪ শতাংশ থেকে ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৪.৮৮ শতাংশে।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৩.৬৮ শতাংশ, যা এপ্রিল মাসে ১.৮৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৫.৫৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩০.২০ শতাংশ থেকে ১.৮৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮.৩৫ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.০৬ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০২ শতাংশে।

চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৫৭ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫.৭২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৩.৪৩ শতাংশ থেকে ০.১৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৪.২৮ শতাংশে।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৩.৬৮ শতাংশ, যা এপ্রিল মাসে ১.৮৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৫.৫৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩০.২০ শতাংশ থেকে ১.৮৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮.৩৫ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.০৬ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০২ শতাংশে।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.১৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৩৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫.৪৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৩.৮১ শতাংশ থেকে ০.৩৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৩.৪৮ শতাংশে।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.০৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.১১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৮.৯৫ শতাংশ থেকে ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৮.৮৯ শতাংশে।

দেশ জেনারেল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৮৮ শতাংশ, যা এপ্রিল মাসে ১.৮০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬.৬৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.১২ শতাংশ থেকে ১.৮০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৩২ শতাংশে।

ঢাকা ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৭৬ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২.৯০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩১.৪৬ শতাংশ থেকে ০.১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১.৩২ শতাংশে।

ইস্টার্ন ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.২৮ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৩২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.৬০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৭.৮৬ শতাংশ থেকে ০.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭.৫৪ শতাংশে।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.০৬ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.১৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.৮৩ শতাংশ থেকে ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৫.৭২ শতাংশে।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.১৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.২৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৫.৩৪ শতাংশ থেকে ০.১২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৫.২২ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.৩৬ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.৩৭ শতাংশে। এছাড়া আলোচ্য সময়ে উদ্যোক্তা পরিচালকদের বিনিয়োগ ৩৪.১৬ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৪.১৭ শতাংশে।

ফেডারেল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ০.৯৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১.০১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬০.৭৯ শতাংশ থেকে ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬০.৭৩ শতাংশে।

গ্লোবাল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৯৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১০.১৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৪.৩৯ শতাংশ থেকে ০.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৪.২০ শতাংশে।

গ্রিনডেল্টা ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৭৬ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৮০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.১৩ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.০৯ শতাংশে।

ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.০০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৩৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.৩৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.৯৫ শতাংশ থেকে ০.৩৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.৬০ শতাংশে।

ইসলামী ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.১২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯.১৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৭.৭২ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৭.৬৯ শতাংশে।

জনতা ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৯৭ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৬৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.৬৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫২.৯৮ শতাংশ থেকে ০.৬৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫২.৩০ শতাংশে।

কর্ণফুলী ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.২১ শতাংশ, যা এপ্রিল মাসে ১.১৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬.৩৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৩.৯৪ শতাংশ থেকে ১.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬২.৮১ শতাংশে।

মেঘনা ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.২৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৫৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.৩০ শতাংশ থেকে ০.২৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৯.০৫ শতাংশে।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৮৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৯৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৭.৮৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫২.৬২ শতাংশ থেকে ০.৯৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.৬৩ শতাংশে।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩১.৭৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩১.৮২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৩.৭৩ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৭০ শতাংশে।

নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৫.৬১ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৫.৬৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩০.৮৩ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩০.৮১ শতাংশে।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.১৩ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৭.১৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.৩১ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.২৯ শতাংশে।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৭.৪০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭.৫৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৪.১১ শতাংশ থেকে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.৯৮ শতাংশে।

ফিনিক্স ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৩৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২.৪৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.৪৮ শতাংশ থেকে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৯.৪০ শতাংশে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.৪৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.৫০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৭.৯৩ শতাংশ থেকে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭.৮৮ শতাংশে।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.০৬ শতাংশ, যা এপ্রিল মাসে ৩.৪২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.৪৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬১.২৪ শতাংশ থেকে ৩.৪২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৭.৮২ শতাংশে।

প্রগতী লাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৬.১১ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৬২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.৭৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.৫২ শতাংশ থেকে ০.৬২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৪.৯০ শতাংশে।

প্রাইম ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৩১ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.৩৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.৬৫ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.৬১ শতাংশে।

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩১.৫৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩১.৭৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.২৪ শতাংশ থেকে ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.০৪ শতাংশে।

প্রভাতী ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৩৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৩৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৫.৬৩ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৫.৫৯ শতাংশে।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.১১ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪.৩৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.২১ শতাংশ থেকে ০.২৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৩.৯৬ শতাংশে।

রিপাবলিক ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৯০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.২৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪১.৬২ শতাংশ থেকে ০.৩৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪১.২৬ শতাংশে।

রূপালী ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৫৩ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৬৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.০০ শতাংশ থেকে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৮.৮৭ শতাংশে। এছাড়া আলোচ্য সময়ে উদ্যোক্তা পরিচালকদের বিনিয়োগ ৪৬.৪৭ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬.৪৫ শতাংশে।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৪৬ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৫৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৬.০৯ শতাংশ থেকে ০.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৫.৯৯ শতাংশে।

সিকদার ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৩০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৪৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩.৭৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৬.৭০ শতাংশ থেকে ০.৪৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৬.২৪ শতাংশে।

সেনা কল্যাণ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.২৬ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২.৫২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৭.৭৪ শতাংশ থেকে ০.২৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৭.৪৮ শতাংশে।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.১৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৩২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬.৪৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.০১ শতাংশ থেকে ০.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৮.৬৯ শতাংশে।

সোনার বাংলা ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.২৬ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১০.৩৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫০.২২ শতাংশ থেকে ০.১২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫০.১০ শতাংশে।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৬৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১০.৮২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৫.০৭ শতাংশ থেকে ০.১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৪.৯০ শতাংশে।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.০০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.১৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩১.৪৮ শতাংশ থেকে ০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১.৩০ শতাংশে।

ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৫৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭.৭৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪১.০৬ শতাংশ থেকে ০.১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.৮৯ শতাংশে।

ইউনিয়ন ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৩৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১০.৬৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৩.১১ শতাংশ থেকে ০.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪২.৮২ শতাংশে।

ইউনাইটেড ইন্স্যুরেন্স

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩০.৬০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩০.৬৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২০.৭৯ শতাংশ থেকে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০.৭৪ শতাংশে।

শেয়ারনিউজ, ২৩ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে