ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪
Sharenews24

রিজার্ভ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই: শেখ হাসিনা

২০২৪ মে ২৩ ২২:০০:০৩
রিজার্ভ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই: শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক : বিশ্বজুড়ে এখন বড় সমস্যা মূল্যস্ফীতি, বাংলাদেশেও এর প্রভাব পড়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তবে আমাদের রিজার্ভ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় গণভবনে চৌদ্দ দলের বৈঠকে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, বিদেশে বসে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে যতই ষড়যন্ত্র করুক না কেন, মুরুব্বি দেশের সহযোগিতা কোনো কাজে আসবে না। সন্ত্রাসী ও ষড়যন্ত্রকারীদের রেহাই দেওয়া হবে না।

তিনি বলেন, কারও সঙ্গে শত্রুতা নয়, সবার সঙ্গে বন্ধুত্বের এই নীতিতে এগিয়ে যাবে বাংলাদেশের পররাষ্ট্রনীতি। রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে মিয়ানমারের সঙ্গে এখনো আলোচনা চলছে।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সমবায়ের মাধ্যমে ধান ও মাছ চাষ হচ্ছে জানিয়ে আওয়ামী লীগের সভাপতি বলেন, আমি সেখানে ছয় বিঘা জমি দিয়েছি। শরীয়তপুরের সবজি এখন যাচ্ছে সুইজারল্যান্ডে। আমরা ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে স্বাধীনতাবিরোধীদের চক্রান্তকে পাশ কাটিয়ে এগিয়ে যাচ্ছি।

তিনি ২৫ আগস্টের ঘটনাকে বিজয় ও স্বাধীনতার চেতনাকে ধ্বংস করার জন্যই ঘটানো হয়েছে উল্লেখ করে বলেন, এরপর থেকে দেশ শুধু পিছিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই মানুষ বুঝতে পারে সরকার জনগণের জন্য কাজ করে।

গ্যাস বিক্রির চুক্তিতে রাজি নন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ক্ষমতাধর দেশ সেই সিদ্ধান্ত ভালোভাবে নেয়নি। গ্যাস বিক্রির নিশ্চয়তা দিয়ে ক্ষমতায় থাকার মতো অবস্থানে ছিলাম না।

বাংলাদেশে এয়ার বেজ বানাতে দিলে কারও কারও নির্বাচনে জিততে কোনো সমস্যা নেই এমন প্রস্তাব দেওয়া হয়েছিলো, কিন্তু রাজি হইনি আমি। বে অব বেঙ্গলে তারা (যুক্তরাষ্ট্র) ঘাঁটি বানাবে।

ভারত মহাসগাগরের এই শান্তিপূর্ণ জায়গাটার ওপর তাদের নজর। এখানে বেজ বানিয়ে তারা কোথায় হামলা করতে চায়? আমি এটা করতে দিচ্ছি না বলেই খারাপ,’ যোগ করেন তিনি।

চক্রান্ত এখনও চলছে। তবে জনগণ একসঙ্গে থেকেছে, তারাই এগিয়ে যাওয়ার মূল শক্তি বলে জানান প্রধানমন্ত্রী।

শেয়ারনিউজ, ২৩ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে