ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

মক্কায় ভিজিট ভিসাধারীদের জন্য নতুন নির্দেশনা

২০২৪ মে ২৪ ১২:০২:১২
মক্কায় ভিজিট ভিসাধারীদের জন্য নতুন নির্দেশনা

আন্তর্জাতিক ডেস্ক : হজ মৌসুম চলাকালে মক্কায় ভিজিট ভিসাধারীদের জন্য নতুন নির্দেশনা জারি করেছে দেশটির কর্তৃপক্ষ। হজ মৌসুমে মক্কায় প্রবেশের ওপর নিষেধাজ্ঞা ঘোষণা করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ২৩ মে থেকে ২১ জুন পর্যন্ত মক্কায় ভিজিট ভিসাধারীদের জন্য এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

বৃহস্পতিবার (২৩ মে) সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) এক প্রতিবেদনে জানিয়েছে, হজযাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে সকল প্রকার ভিজিট ভিসাধারী ব্যক্তির ওপর এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে।

পাশাপাশি ভিজিট ভিসাধারীদের হজ পালনের অনুমতি দেওয়া হয় না বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে এসপিএর প্রতিবেদন জানানো হয়েছে।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভিজিট ভিসাধারীদের এই সময়ে হজের অনুমতি ছাড়া মক্কায় ভ্রমণ না করার পরামর্শ দিয়েছে। আর তা না মেনে মক্কায় ভ্রমণ করলে সৌদির নিয়মানুসারে জরিমানা দেওয়ার বিষয়ে সতর্ক করেছে।

এই বছর বিশ্বজুড়ে প্রায় ২৫ লাখ মানুষ হজ পালন করবে। আশা করা হচ্ছে, এই বছর ১৪ থেকে ১৯ জুন পর্যন্ত হজ পালন করা হবে। হজের আনুষ্ঠানিকতা চলাকালে অনুমোদিত হজযাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে নিরাপত্তা ও সাংগঠনিক ব্যবস্থা বাস্তবায়ন করা হচ্ছে।

শেয়ারনিউজ, ২৪ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে