ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

ডিএসইর সাপ্তাহিক লেনদেনে ‘এ’ ক্যাটাগরির দাপট

২০২৪ মে ২৪ ১৬:০১:১০
ডিএসইর সাপ্তাহিক লেনদেনে ‘এ’ ক্যাটাগরির দাপট

নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে (১৯-২৩ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাপ্তাহিক লেনদেনে দাপট দেখিয়েছে ‘এ’ ক্যাটাগরির কোম্পানি। ডিএসইর সাপ্তাহিক লেনদেন তালিকায় শীর্ষ ১০টির মধ্যে ৮টিই ছিল ‘এ’ ক্যাটাগরির কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ইউনিলিভার, ওরিয়ন ফার্মা, এসিআই, লাভেলো আইস্ক্রিম, বিএটিবিসি, ওরিয়ন ইনফিউশন, আলিফ ইন্ডাস্ট্রিজ এবং ইজেনারেশন।

কোম্পানিগুলো মধ্যে আলোচ্য সপ্তাহে টাকার অংকে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইউনিলিভার কনজুমারের। এর ফলে কোম্পানিটি সাপ্তাহিক লেনদেন তালিকার শীর্ষস্থান দখল করেছে ।

সপ্তাহজুড়ে কোম্পানিটির ১৩৬ কোটি ৪০ লাখ ৪০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ছিল ডিএসইর লেনদেনের ৬.৫৯ শতাংশ।

সপ্তাহজুড়ে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয়েছে ৩৪ কোটি ১০ লাখ ১০ হাজার টাকার। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির সর্বশেষ দর ছিল ২ হাজার ২০৬ টাকা ২০ পয়সা।

লেনদেনের দ্বিতীয় স্থানে রয়েছে ওরিয়ন ফার্মা। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১২৩ কোটি ৭ লাখ ৬০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ছিল ডিএসইর লেনদেনের ৫.৯৫ শতাংশ।

সপ্তাহজুড়ে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয়েছে ৩০ কোটি ৭৬ লাখ ৯০ হাজার টাকার। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির সর্বশেষ দর ছিল ৭৬ টাকা।

সাপ্তাহিক লেনদেন তালিকার তৃতীয় স্থানে রয়েছে- এসিআই লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৭৮ কোটি ৩৭ লাখ ২০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ছিল ডিএসইর লেনদেনের ৩.৭৯ শতাংশ।

সপ্তাহজুড়ে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয়েছে ১৯ কোটি ৫৯ লাখ ৩০ হাজার টাকার। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির সর্বশেষ দর ছিল ১৩৫ টাকা ৬০ পয়সা।

এছাড়া, সাপ্তাহিক লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্য ৫টি কোম্পানির মধ্যে- লাভেলো আইস্ক্রিমের ৭৭ কোটি ৯১ লাখ ৬০ হাজার টাকা, বিএটিবিসির ৫৮ কোটি ৭৪ লাখ ৪০ হাজার টাকা, ওরিয়ন ইনফিউশনের ৫২ কোটি ৩৪ লাখ ৪০ হাজার টাকা, আলিফ ইন্ডাস্ট্রিজের ৪৭ কোটি ৩ লাখ ২০ হাজার টাকা এবং ইজেনারেশনের ৪৬ কোটি ৬৩ লাখ ২০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

শেয়ারনিউজ, ২৪ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে