ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার বিষয়ে যা বললেন মন্ত্রী

২০২৪ মে ২৪ ২১:২৭:২৩
ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার বিষয়ে যা বললেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল জানিয়েছেন, আসন্ন ঈদুল আজহার ছুটির পর শনিবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস বন্ধ থাকবে।

শুক্রবার (২৪ মে) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে গণযোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ‘যোগাযোগ উৎসব’ শীর্ষক অনুষ্ঠানে এসব বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের তো আসলে শিখনফল অর্জনের জন্য কিছু শিক্ষা কর্মদিবস সেটি নির্দিষ্ট করতে হয় বছরব্যাপী। যেহেতু আমাদের অনেকগুলো পড়াতে পারেনি সেজন্য বিশেষজ্ঞদের মতামত নিয়ে এখন পর্যন্ত শনিবার খোলা আছে। তবে সেটা আসলে সাময়িক একটি প্রক্রিয়া। সেই দিবসের বিষয়ে আমাদের যদি পরিপূর্ণ একটি চিত্র পাওয়া যায় তাহলে ঈদুল আজহা পরবর্তী সময়ে তখন হয়ত সেটা থাকবে না।

তিনি আরো বলেন, কিন্তু এখন দেখা যাচ্ছে যে ঘূর্ণিঝড় এবং বন্যা এবং অন্যান্য অনেক চ্যালেঞ্জের প্রাদুর্ভাব রয়েছে তবে সেই সময়ে স্কুলগুলি বন্ধ থাকবে। যদি এটি বন্ধ থাকে তাহলে শেখার ফলাফল অর্জন করা আরও কঠিন হয়ে পড়ে।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, শনিবার খোলার আশা নেই। যেহেতু কিছু দিন নষ্ট হয়েছে, আমরা আশা করি যে এটি হবে না।

তিনি আরও বলেন, ২০২৬ সালের এসএসসি পরীক্ষা বর্তমান নিয়ম অনুযায়ী অনুষ্ঠিত হবে না। নতুন মূল্যায়ন পদ্ধতি নিয়ে বিশেষজ্ঞ কমিটির চূড়ান্ত মতামত আসেনি, নতুন মূল্যায়নের মাধ্যমে পাঠ্যক্রম চূড়ান্ত করা হবে।

শেয়ারনিউজ, ২৪ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে