ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

১২ লাখ টাকার চাকুরি ছেড়ে দেড় লাখের চাকুরীতে ডিএসইর এমডি

২০২৪ মে ২৫ ১১:১৮:৫৬
১২ লাখ টাকার চাকুরি ছেড়ে দেড় লাখের চাকুরীতে ডিএসইর এমডি

নিজস্ব প্রতিবেদক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান ১০-১২ লাখ টাকার সুযোগ-সুবিধার চাকুরি ছেড়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ১ লাখ ৫০ হাজার টাকার বেতনের কমিশনার পদে যোগদান করলেন।

ডিএসইর পদটি প্রশাসনিকভাবে প্রতিষ্ঠানটির শীর্ষ পদ। তিনি ডিএসইর নির্বাহী প্রধান। তবে সম্মান বিবেচনায় বিএসইসির কমিশনার পদটি অনেক বড়। অন্যদিকে, ডিএসইর এমডির পদটি বেসরকারি প্রতিষ্ঠানের সেবাদানকারি প্রতিষ্ঠানের পদ। আর বিএসইসির পদটি নিয়ন্ত্রণকারী সংস্থার অন্যতম শীর্ষ পদ।

ড. তারিকুজ্জামান গত ১৭ সেপ্টেম্বর ডিএসইতে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগদান করেছিলেন। যেখানে তিনি স্টক এক্সচেঞ্জটির মর্যাদাপূর্ণ পদে ছিলেন। যিনি ছিলেন দেশের সর্বোচ্চ ও ঐতিহ্যবাহী স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনার প্রধান। যতদিন প্রতিষ্ঠানটিতে ছিলেন, ততোধিন সম্মান ও মর্যাদার সঙ্গেই ছিলেন, এটা নির্দ্ধিধায় বলা যায়।

গত ১৯ মে বিএসইসি থেকে বিদায় নেন কমিশনার অধ্যাপক ড. মিজানুর রহমান। কমিশনার হিসেবে দায়িত্ব পালনের ক্ষেত্রে সরকারের সঙ্গে তার চার বছরের চুক্তিভিত্তিক মেয়াদ শেষ হয় ওই দিন। তার স্থলাভিশিক্ত হলেন সংস্থাটির সাবেক নির্বাহী পরিচালক ও ডিএসইর সদ্যবিদায়ী ব্যবস্থাপনা পরিচালক ড. তারিকুজ্জামান।

যোগদানের দিনে বিএসইসিতে কমিশনার হিসেবে নিয়োগ দেওয়ায় প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, অর্থ প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। এই সময় তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের স্মার্ট ও স্বচ্ছ শেয়ারবাজার গঠনে নিরলসভাবে কাজ করবেন। এই বিষয়ে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

শেয়ারনিউজ, ২৫ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে