ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

যুক্তরাজ্যের লোয়েস্টওফটের মেয়র বাংলাদেশি বংশোদ্ভূত নাসিমা

২০২৪ মে ২৫ ১১:৪৮:৩৫
যুক্তরাজ্যের লোয়েস্টওফটের মেয়র বাংলাদেশি বংশোদ্ভূত নাসিমা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশি বংশোদ্ভূত নাসিমা বেগম যুক্তরাজ্যের লোওয়েস্টফ্ট টাউন হল থেকে মেয়র নির্বাচিত হয়েছেন। সম্প্রতি তিনিই প্রথম বাংলাদেশি হিসেবে এই নির্বাচনে জয়ী হয়েছেন। যুক্তরাজ্যের বাঙালি সম্প্রদায়ের সদস্যরা এ খবরে আনন্দ প্রকাশ করেছেন।

জানা যায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের কামারখাল গ্রামের বাসিন্দা সাবেক ইউপি চেয়ারম্যান প্রয়াত আবদুল হাশিমের মেয়ে নাসিমা বেগম। যুক্তরাজ্যের লোয়েস্টওফট টাউনে জন্মগ্রহণ করেন নাসিমা। তিনি পাঁচ ভাই ও দুই বোনের মধ্যে তৃতীয়।

তার পড়াশোনা লোয়েস্টওফট টাউনে। তখন থেকেই তিনি সমাজসেবামূলক কাজে জড়িত হন। তিনি টানা তিনবার লোয়েস্টওফট টাউন হলের ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। এবার তিনি মেয়র নির্বাচিত হয়েছেন।

মেয়র নির্বাচিত হওয়ার পর এক ফেসবুক পোস্টে নাসিমা বেগম বলেন, ‘আমি সব সময় চিন্তা করেছি যে টাউন কাউন্সিলের মতো একটি তৃণমূল সংস্থাকে সমাজের প্রতিনিধিত্ব করে তা প্রতিফলিত করা প্রয়োজন। তাই সব বয়স ও ব্যাকগ্রাউন্ডের কাউন্সিলর থাকা গুরুত্বপূর্ণ।

একজন তরুণ কাউন্সিলর হিসেবে, একজন নারী, একজন মা এবং একটি জাতিগত ও ধর্মীয় সংখ্যালঘু থেকে কেউ আমি মেয়র হিসেবে আমার সময় ব্যবহার করার চেষ্টা করব টাউন কাউন্সিলকে সমর্থন করার জন্য, লোয়েস্টওফটের সবার হয়ে কাজ করার জন্য, যোগ করেন তিনি।

নাসিমা বেগম কামারখাল গ্রামের বাড়িতে আসেন সর্বশেষ গত শুক্রবার। তিনি বাবার কবর জিয়ারত ও আত্মীয়স্বজনের সঙ্গে কুশল বিনিময় করেন। ওই দিনই তিনি দেশ ত্যাগ করেন।

শেয়ারনিউজ, ২৫ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে