ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪
Sharenews24

রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীদের দুবাইয়ে সম্মানিত

২০২৪ মে ২৭ ০৬:০৫:৫১
রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীদের দুবাইয়ে সম্মানিত

প্রবাস ডেস্ক : দেশের উন্নয়ন-অগ্রগতিতে ব্যবসায়ীদের অবদানের প্রতি সম্মান জানাতে এবং বৈধপথে রেমিট্যান্স প্রেরণাকারীদে উৎসাহ বাড়াতে প্রবাসীদের জন্য সম্মাননার আয়োজন করেছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেট।

শনিবার (২৫ মে) রাতে কনস্যুলেট প্রাঙ্গণে পাঁচ ক্যাটাগরিতে ৫০ জন রেমিট্যান্স যোদ্ধাকে এই পুরস্কার দেওয়া হয়। ক্যাটাগরিতে সাধারণ শ্রমিক, নিম্ন ও উচ্চ বেতনধারী ব্যবসায়ি নারী উদ্যোক্তা পেশাজীবীরা রয়েছে।

এছাড়া ২০২১,২০২২,২০২৩ নির্বাচিত ৮০ জন সিআইপিকে অনুষ্ঠানে সংবর্দনা ও পুরস্কার তুলে দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, প্রবাসীরা রেমিট্যান্স পাঠিয়ে দেশ সচল রাখছেন, বৈধ পথে রেমিট্যান্স পাঠিয়ে নিজেরা যেমন সম্মানিত হচ্ছেন। ঠিক তেমনি দেশকে সম্মানিত করছেন। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রবাসীদের সম্মানিত করেছেন এবং সব সময় বলতেন প্রবাসী বাঙালিরা দুর্দিনের বন্ধু তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রবাসীদের বিভিন্নভাবে সম্মানিত করে যাচ্ছেন।

তিনি বলেন, সেই হিসেবে মনে করি রেমিট্যান্স প্রবাহ বড় বিষয় নয়, বড় বিষয় হচ্ছে প্রবাসীদের সম্মানিত করা। সেদিকে লক্ষ্য করে প্রবাসীদের কাজ করার আহবান জানান তিনি।

প্রবাসীরা সন্মানিত হয়ে বলেছেন, বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর বিপরীতে বাংলাদেশ কনস্যুলেটের দেওয়া এই সম্মাননার কারণে তারা আরো বেশি অনুপ্রাণিত হচ্ছেন। নিয়মিত বৈধ পথে লেনদেন উৎসাহ বাড়ছে তাদের। বাড়ছে দেশটি থেকে সিআইপির সংখ্যা।

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত আবু জাফর, বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলম,দুবাই কনসুলেট কনসাল জেনারেল বি এম জামাল হোসেন সিআইপি মাহতাবুর রহমান নাসিরসহ কমিউনিটি ব্যক্তি ও মিশন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ারনিউজ, ২৭ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে