ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪
Sharenews24

ফেসবুকে ঘোষণা করে র‍্যাবের অভিযান, আটক ৩৩ চাঁদাবাজ

২০২৪ মে ২৭ ১০:৪৬:১৩
ফেসবুকে ঘোষণা করে র‍্যাবের অভিযান, আটক ৩৩ চাঁদাবাজ

নিজস্ব প্রতিবেদক : নওগাঁয় ফেসবুকে ঘোষণা দিয়ে অভিযানে নেমে সড়কে চাঁদাবাজির সময় ৩৩ জনকে আটক করেছে র‌্যাব-৫ রাজশাহীর একটি টিম।

রোববার (২৬ মে) বিকেলে র‌্যাব-৫, রাজশাহী কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে, শনিবার জেলার বিভিন্ন স্থানে র‍্যাবের বিশেষ দল যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে। এর বেশ কয়েকদিন আগেই র‍্যাব-৫ তাদের একটি ফেসবুক পেজে অভিযানের ঘোষনা দিয়েছিল।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে শনিবার দুপুরের দিকে র‍্যাব-৫, রাজশাহীর সদর কোম্পানী ও সিপিএসসি যৌথভাবে নওগাঁর বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালায়।

এতে বলা হয়, আটককৃতরা রশিদ বইয়ের মাধ্যমে চাঁদা আদায় করত। তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন ভাউচারের (রশিদ, টোকেন) মাধ্যমে সিএনজি, অটোরিক্সা এবং লেগুনাসহ বিভিন্ন যানবাহনে চাঁদাবাজি করে আসছিল। যদি কোনো চালক চাঁদা দিতে অস্বীকৃতি জানায়, তখন তাদেরকে ভয়ভীতি প্রদর্শন করে।

এছাড়া বিভিন্ন সময় মারধর ও গাড়ি ভাঙচুরও করে থাকে তারা। আটককৃতদের বিরুদ্ধে সদর থানায় পৃথক ৩টি চাঁদাবাজির মামলা রুজু করা হয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল হক বলেন, আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

র‍্যাব-৫ রাজশাহী ক্যাম্পের অধিনায়ক লে: কর্নেল মুণীম ফেরদৌস বলেন, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে গত এক মাস যাবৎ তাদের উপর নজরদারি রাখা হয়েছিল। এরপর অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

এধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

শেয়ারনিউজ, ২৭ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে