ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪
Sharenews24

নিউইয়র্কে প্রথমবারের মতো উদ্‌যাপিত হলো বাংলাদেশ ডে প্যারেড

২০২৪ মে ২৭ ১৩:০৯:৪৬
নিউইয়র্কে প্রথমবারের মতো উদ্‌যাপিত হলো বাংলাদেশ ডে প্যারেড

প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বর্ণাঢ্য আয়োজনে প্রথমবারের মতো বাংলাদেশ দিবস প্যারেড অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় রোববার (২৬ মে) বাংলাদেশিদের ছাড়াও বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসের ১৮টি রাস্তায় বিভিন্ন সম্প্রদায়ের বিপুল সংখ্যক মানুষ কুচকাওয়াজে অংশ নেন।

নিউইয়র্কে অনুষ্ঠিত বাংলাদেশ দিবসের কুচকাওয়াজে বাংলাদেশ ও দেশের বাইরের বিভিন্ন ক্ষেত্রের তারকারা অংশ নেন।

ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডেভেলপমেন্ট ও গোল্ডেন এইজ হোম কেয়ারের সহযোগিতায় আয়োজিত প্যারেডে অংশ নেন বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন।

বিভিন্ন দেশের পতাকা, বিশেষ প্রশিক্ষিত অশ্বারেহী পুলিশ বাহিনীর অংশগ্রহণে বর্ণিল হয়ে ওঠে আয়োজন। নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস বাংলাদেশ ডে প্যারেডের উদ্বোধন করেন। এই সময় তিনি বাংলাদেশিদের ভূয়সী প্রশংসা করে বলেন, বাংলাদেশিরা এখন নিউইয়র্কের অন্যতম শক্তিশালী কমিউনিটি। এছাড়াও এই প্যারেডে নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাংলাদেশ ও প্রবাসের বিভিন্ন অঙ্গনের তারকারাসহ আইন প্রণেতারাও অংশ নেয়। এমন আয়োজন দেখে উচ্ছ্বসিত সবাই।

বাংলাদেশি তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা মৌসুমী এবং সংগীতশিল্পী রানো নেওয়াজ। প্যারেডের গ্রান্ড মার্শাল ছিলেন ব্যবসায়ী ও সমাজসেবী শাহ নেওয়াজ।

চলচ্চিত্র অভিনেত্রী মৌসুমী এই আয়োজন দেখে উচ্ছ্বসিত হয়ে বলেন, নিউইয়র্কে এই ধরনের অনুষ্ঠান আগে শুরু হলে প্রবাসী বাংলাদেশিদের কমিউনিটি আরও বড় হতো।

জ্যাকসন হাইটস এলাকার ১৮টি রাস্তা কুচকাওয়াজের জন্য বন্ধ করে দেওয়া হয়। বিভিন্ন ভাষার মানুষ পায়ে হেঁটে, ট্রাকে করে রঙিন পোশাকে অংশগ্রহণ করেন।

প্যারেড ষাট-নবম স্ট্রীটে শুরু হয় এবং ৮৭ তম স্ট্রিটে থার্টি-সেভেনথ অ্যাভিনিউতে শেষ হয়। এই সময় বিভিন্ন শ্রেণী, পেশা ও বয়সের মানুষ রাস্তার দুই পাশে দাঁড়িয়ে কুচকাওয়াজ উপভোগ করেন।

শেয়ারনিউজ, ২৭ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে