ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪
Sharenews24

৩২ জেলায় ব্যাহত মোবাইল ইন্টারনেট

২০২৪ মে ২৭ ২০:১২:৪৬
৩২ জেলায় ব্যাহত মোবাইল ইন্টারনেট

নিজস্ব প্রতিবেদক : প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে উপকূলীয় ১২ জেলা এখনও বিদ্যুত বিচ্ছিন্ন রয়েছে। এছাড়া, মোবাইল সেবা ব্যাহত হচ্ছে ৩২ জেলায়।

দেশের বৃহত্তম মোবাইল অপারেটর গ্রামীণ ফোন জানিয়েছে, ৩২ জেলার ৭ হাজার ১৬৭টি টাওয়ারের সেবা দেয়া বিঘ্ন ঘটছে। আর রবির সেবা ব্যাহত হচ্ছে ৮ জেলায়। সব মিলে ১২ হাজার টাওয়ারে মোবাইল সেবা বন্ধ রয়েছে।

এদিকে, লক্ষ্মীপুরে রোববার (২৬ মে) রাত ১২টা থেকে বিদ্যুতবিচ্ছিন্ন রয়েছে। লক্ষ্মীপুর-রামগতি সড়কে রাস্তায় গাছ পড়ে সড়ক যোগাযোগও বন্ধ আছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন- বিটিআরসি জানিয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে সারাদেশের ৪৫টি জেলার প্রায় সাড়ে ৮ হাজার মোবাইল টাওয়ার অচল হয়ে গেছে। যার ফলে মোবাইল যোগাযোগ ব্যবস্থায় বড় ধরনের বিভ্রাট দেখা দিয়েছে।

বিটিআরসি জানিয়েছে, ৪৫ জেলার মধ্যে ৮টি জেলায় ৭০ থেকে ৮০ শতাংশ টাওয়ারের কার্যক্রম বন্ধ রয়েছে।

এর মধ্যে রয়েছে- পটুয়াখালী, বরিশাল, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর, ভোলা, সাতক্ষীরা ও বাগেরহাট। এসব এলাকায় দীর্ঘক্ষণ বিদ্যুৎ না থাকার কারণেই এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হলে সংকট সমাধান হবে।

সংস্থাটির চেয়ারম্যান বলেন, ‘মোবাইল যোগাযোগ স্বাভাবিক পর্যায়ে আনতে টেলিকম অপারেটদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে। সমস্যা সমাধানে সেন্ট্রাল মনিটরিং ও ইমার্জেন্সি রেসপন্স টিম গঠন করা হয়েছে।’

এদিকে, সাতক্ষীরা গতকাল দুপুর থেকে নেই বিদ্যুৎ, ইন্টারনেট সেবাও ব্যাহত হচ্ছে। সাতক্ষীরা-মুন্সিগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ আছে। বাগেরহাটে প্রায় ৫ লাখ গ্রাহক বিদ্যুত বিচ্ছিন্ন।

এছাড়া পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠি, ভোলা, বরিশাল, শরীয়তপুর, মাদারীপুরের বিভিন্ন এলাকা বিদ্যুৎহীন রয়েছে।

শেয়ারনিউজ, ২৭ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে