ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪
Sharenews24

বিমানবন্দরে বিক্ষোভ মালয়েশিয়াগামী ১৬৭ কর্মীর

২০২৪ মে ২৮ ২৩:৩৭:৫১
বিমানবন্দরে বিক্ষোভ মালয়েশিয়াগামী ১৬৭ কর্মীর

নিজস্ব প্রতিবেদক : ঘূর্ণিঝড় রেমালের কারণে অন্যান্য ফ্লাইটের সঙ্গে মালয়েশিয়ার ফ্লাইটও বিলম্ব হয়। ফ্লাইট বিলম্ব হওয়ায় সোমবার মধ্যরাতে মালয়েশিয়াগামী প্রায় ১৬৭ জন শ্রমিক শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিক্ষোভ করেন।

বিমানবন্দর সূত্রে জানা যায়, এয়ার ইন্ডিগো ও বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইটে তাদের মালয়েশিয়া যাওয়ার কথা ছিল। যাত্রীদের মতে, এই শ্রমিকদের ৩১ মে এর আগে কর্মস্থলে পৌঁছাতে হবে। অন্যথায় তাদের ভিসা বাতিল করা হবে।

সোমবার রাত ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট ১-এ তাদের যাত্রা করার কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় রেমালের কারণে তাদের ফ্লাইট বাতিল করা হয়েছে।

জানা যায়, সোমবার বিকেল ৫টা থেকে যাত্রীরা বিমানবন্দরের ওয়েটিং রুমে অবস্থান করেন। মঙ্গলবার দুপুর ২টায় ফ্লাইট দেওয়ার কথা থাকলেও অবশেষে বিকাল সাড়ে তিনটায় এয়ার ইন্ডিগোর ফ্লাইটে এবং বিকেল সাড়ে চারটায় বিমান বাংলাদেশের ফ্লাইটে ঢাকা ছাড়েন মালয়েশিয়াগামী শ্রমিকরা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপক আল মাসুদ খান জানান, আবহাওয়ার অবনতির কারণে বেশিরভাগ ফ্লাইট বিলম্বিত হয়েছে এবং নির্ধারিত সময়ে অবতরণ করতে পারেনি। এই কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তবে আমরা সব যাত্রীকে সময়মতো গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছি।

মঙ্গলবার বিকেল সোয়া ৪টার দিকে ফ্লাইটটি ঢাকা ছেড়ে যায়। এই ফ্লাইটে মালয়েশিয়াগামী ১৩৭ জন যাত্রী ছিলেন। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সোমবার রাতে এসব যাত্রীদের হোটেলে স্থানান্তর করা হয়। এর আগে দুপুর সাড়ে ১২টায় ফ্লাইট ছাড়ার কথা থাকলেও তা সম্ভব হয়নি।

প্রবাসী কল্যাণ ডেস্ক সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যা ৬টায় শিডিউল বিঘ্নিত হওয়ায় এয়ার ইন্ডিগোর ফ্লাইট মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় মালয়েশিয়ার উদ্দেশে ঢাকা ছেড়ে যায়। এই ফ্লাইটে মালয়েশিয়াগামী ৩০ জন যাত্রী ছিলেন।

এর আগে ফ্লাইট বাতিলের কারণে সোমবার মধ্যরাতে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের ভেতরে বিক্ষোভ করেন শ্রমিকরা।

শেয়ারনিউজ, ২৮ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে