ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪
Sharenews24

বগুড়ায় উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ভোট স্থগিত

২০২৪ মে ২৯ ১২:৩৩:০৯
বগুড়ায় উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ভোট স্থগিত

নিজস্ব প্রতিবেদক : ব্যালট পেপারে ছাপানো প্রতীক ও বরাদ্দকৃত প্রতীকের মধ্যে গরমিল থাকায় বগুড়া সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। তবে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোট গ্রহণ চলবে।

বুধবার (২৯ মে) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বগুড়ার জেলা প্রশাসক এবং নির্বাচনে আপিল গ্রহণকারী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বলেন, বগুড়া সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে ইফতারুল ইসলাম মামুন নামে এক প্রার্থীকে ‘আইসক্রিম প্রতীক’ বরাদ্দ দেওয়া হয়েছিল। কিন্তু প্রতীক বরাদ্দের দিন তাকে কাঠিযুক্ত আইসক্রিমের যে ছবি দেখানো হয়েছিল আজ ভোট গ্রহণকালে ব্যালটে তার পরিবর্তে কোন জাতীয় আইসক্রিম প্রতীক দেখা গেছে।

তিনি জানান, ওই প্রার্থী নিজেও আমাদের কাছে অভিযোগ করেন। এরপর বিষয়টি আমরা নির্বাচন কমিশনে অবহিত করলে কর্তৃপক্ষ ওই পদে ভোট গ্রহণ স্থগিতের নির্দেশ দেয়।

এর আগে, বুধবার সকাল সাড়ে ৮টার দিকে ভোটগ্রহণ শুরু হওয়ার পর পরই ইফতারুল ইসলাম মামুন অভিযোগ করেন, প্রতীক বরাদ্দের দিন তাকে কাঠিওয়ালা আইসিক্রিমের ছবি দেওয়া হয়।

আমি সেই আইসক্রিমের ছবি নিয়ে নির্বাচনী প্রচারণা চালাই এবং পোস্টারেও তা সংযুক্ত করি জানিয়ে তিনি বলেন, তবে আজ ভোট শুরু হওয়ার পর দেখলাম ব্যালটে আমার সেই প্রতীক নেই। কাঠিওয়ালা আইসক্রিমের বদলে কুলফি (কোন জাতীয়) আইসক্রিমের ছবি দেওয়া হয়েছে। এতে ভোটাররা আমার প্রতীক চিনতে পারছেন না। বিষয়টি আমি রিটার্নিং কর্মকর্তাকে জানানোর পর তিনি ফেসুবকে প্রচারণা চালানোর পরামর্শ দেন। কিন্তু তাতে আমি সন্তুষ্ট হতে পারছিলাম না।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা বগুড়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা সৈয়দ আবু ছাইদ গণমাধ্যমকে বলেন, আমাদের কমিশন থেকে অতিরিক্ত তিনটা প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছিল। সেখানে শুধু আইসক্রিম প্রতীক ছিল। কিন্তু কোন নমুনা ছবি ছিল না। পরে আমরা সচরাচর যে আইসক্রিম হয় সেই ছবি দিয়ে তাকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। আজ ব্যালটে সচরাচর সেই আইসক্রিমের পরিবর্তে কুলফি বা কোন জাতীয় আইসক্রিমের ছবি দেখা যায়।

শেয়ারনিউজ, ২৯ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে