ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪
Sharenews24

তদন্তাধীন মামলায় গণমাধ্যমে বক্তব্য না দিতে আইনি নোটিশ

২০২৪ মে ২৯ ১২:৪২:২৫
তদন্তাধীন মামলায় গণমাধ্যমে বক্তব্য না দিতে আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক : হাইকোর্টের রায়ের আলোকে সংসদ সদস্য আনোয়ারুল আজিম আন্না হত্যা মামলাসহ তদন্তাধীন মামলায় গণমাধ্যমের সঙ্গে কথা বলা বন্ধ করতে সরকারের কাছে আইনি নোটিশ পাঠানো হয়েছে। স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি ও ঢাকার পুলিশ কমিশনারের কাছে এই নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (২৮ মে) সুপ্রিম কোর্টের আইনজীবী মুহাম্মদ শিশির মনির তাদের এ নোটিশ পাঠান।

এতে বলা হয়েছে, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ভারতের পশ্চিমবঙ্গে চিকিৎসার উদ্দেশ্যে গিয়ে নিখোঁজ হন। গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী তিনি নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। আজ অবধি তার মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি। বিষয়টি জনমনে চাঞ্চল্যের সৃষ্টি করেছে। ‘টক অব দ্য কান্ট্রি’ হিসেবে পরিণত হয়েছে। ইলেকট্রনিক, প্রিন্ট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে রিয়েল টাইম আপডেট প্রচার করা হচ্ছে।

নোটিশে আরও বলা হয়, এ বিষয়ে বাংলাদেশ ও ভারত সরকার সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে তদন্ত পরিচালনা করছে। সময়ে সময়ে কর্তৃপক্ষ ঘটনার হালনাগাদ তথ্য আনুষ্ঠানিকভাবে প্রকাশ করছে। সাংবাদিক বন্ধুরা উদ্ভূত পরিস্থিতিতে নানা ধরনের প্রশ্ন উত্থাপন করছেন। প্রেক্ষিত বিবেচনায় গণমাধ্যমের সামনে কর্তৃপক্ষ উত্তর প্রদান করছে। ছোটোখাটো অনেক বিষয় উঠে আসছে। লাইভ সম্প্রচার হচ্ছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী নোটিশে উল্লেখ করেন, হত্যাকাণ্ডের বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যম পছন্দ অনুযায়ী হেডলাইন করছে। ফ্রিল্যান্সার ব্যক্তিরা খণ্ডাংশ উল্লেখ করে ইউটিউব, ফেসবুক, টিকটকসহ জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রচার করছেন। যার ফলে এ বিষয়ে হরেক-রকম বিভ্রান্তিও তৈরি হচ্ছে।

শেয়ারনিউজ, ২৯ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে