ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪
Sharenews24

ঈদযাত্রায় আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি নিয়ে যা জানা গেল

২০২৪ মে ২৯ ১৪:০৪:১৭
ঈদযাত্রায় আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি নিয়ে যা জানা গেল

নিজস্ব প্রতিবেদক: ঈদ যাত্রা আরামদায়ক করতে বাংলাদেশ রেলওয়ে ১২ জুন থেকে ঈদুল আজহার আগের দিন পর্যন্ত সকল আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করেছে। তবে ঈদের পর এসব ট্রেন যথারীতি আগের সময়সূচি অনুযায়ী চলবে।

জানা যায়, ঈদুল আজহা উপলক্ষে অতিরিক্ত যাত্রীচাহিদা পূরণের জন্য পাহাড়তলী ওয়ার্কশপ থেকে ৯০টি এমজি (মিটার গেজ) ও সৈয়দপুর ওয়ার্কশপ থেকে সাতটি বিজি (ব্রড গেজ) ও ১২টি এমজি কোচসহ সর্বমোট ১৬২টি আউটটার্ন (প্রস্তুত) করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এছাড়া মোট ২৪৯টি (পূর্বাঞ্চলে এমজি ১০৫টি ও পশ্চিমাঞ্চলে বিজি ১২৫টি ও এমজি ১৯টি) লোকোমোটিভ যাত্রীবাহী ট্রেন ব্যবহারের জন্য প্রস্তুত রাখা হবে।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী গণমাধ্যমকে বলেন, ঈদে বাড়তি যাত্রীর চাহিদা মাথায় রেখে আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ডে-অফ (ছুটি) প্রত্যাহার করা হয়েছে, যেন অতিরিক্ত যাত্রী পরিবহন সম্ভব হয়।

উল্লেখ্য, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। মঙ্গলবার (২৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে রেলভবনে সংবাদ সম্মেলন করে রেলমন্ত্রী মো.জিল্লুল হাকিম এ ঘোষণা দেন।

শেয়ারনিউজ, ২৯ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে