ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪
Sharenews24

বেনজীর আহমেদের খোঁজ মিলছে না, তিনি কোথায়?

২০২৪ মে ২৯ ১৪:১৬:৫৯
বেনজীর আহমেদের খোঁজ মিলছে না, তিনি কোথায়?

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতির পাহাড় প্রকাশ হওয়ার পর আলোচনার তুমুল কেন্দ্রবিন্দতে এখন সাবেক আইজিপি ও র‌্যাব প্রধান বেনজীর আহমেদ। তাঁর স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোক ও ফ্রিজ করার প্রক্রিয়া শুরু করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। ইতোমধ্যে দুদক তাঁকে ও তাঁর পরিবারের সদস্যদের তলব করেছে।

কিন্তু প্রশ্ন হচ্ছে, বেনজীর আহমেদ কোথায়? তিনি কি দেশে আছেন, নাকি দেশ ছেড়ে বিদেশে পাড়ি জমিয়েছেন? নতুন করে এটি এখন আলোচনায়। কারণ গত কয়েকদিন ধরে বেনজীর আহমেদের কোন খোঁজ মিলছে না। তাঁর মুঠোফোন বন্ধ। তার সঙ্গে কেউ যোগাযোগ করতে পারছে না। এমনকি যারা তার ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিল, তারাও তাকে পাচ্ছেন না।

সাবেক এই পুলিশ প্রধান অবসর গ্রহণের পর গুলশানের একটি বাড়িতে থাকতেন এবং এই বাড়িতে তিনি চারটি ফ্ল্যাট কিনে বাড়ি হিসেবে ব্যবহার করতেন। সেই বাড়িতেও তাকে পাওয়া যাচ্ছে না। রাজধানীর র‌্যাংকন আইকন টাওয়ারে বেনজীর আহমেদের খোঁজ নিতে গেলে জানানো হয়, তিনি সেখানে নেই। তাহলে বেনজীর আহমেদ কোথায়?

একটি অসমর্থিত সূত্র বলছে, বেনজীর আহমেদ গত ৩ সপ্তাহ আগেই সস্ত্রীক দুবাই চলে গেছেন। তার এক কন্যার জামাতা দুবাইতে চাকরি করেন এবং সেখানেই তিনি অবস্থান করছেন।

অন্য একটি সূত্র বলছে, বেনজীর আহমেদের পরিবারের কেউই এখন ঢাকায় অবস্থান করছেন না। তার এক কন্যা লন্ডনে পড়াশোনা করছেন, বাকি দুই কন্যা দুবাইয়ে অবস্থান করছেন। বেনজীর আহমেদ তার স্ত্রীকে নিয়ে দুবাই গেছেন।

এই তথ্যের পেছনে আরো যুক্তি পাওয়া যাচ্ছে। এর মধ্যে বাংলাদেশ ব্যাংকের একটি সূত্র বলছে, যে ৩৩ টি ব্যাংক একাউন্ট জব্দ করা হয়েছে সেই ব্যাংক একাউন্টগুলোতে তেমন কোন টাকা-পয়সা নেই। অর্থাৎ ব্যাংক একাউন্টগুলো ফ্রিজ হয়ে যাচ্ছে বা হবে এরকম একটি অনুমান বেনজীর আহমেদ আগেই জানতে পেরে সেই একাউন্টগুলো থেকে সব টাকা তুলে ফেলেছেন।

এছাড়াও কয়েকটি ক্রোক হওয়া জমি বেনজীর আহমেদ বিক্রি করে দিয়েছেন বলেও তথ্য প্রমাণ পাওয়া যাচ্ছে। অনেকের ধারনা, বেনজীর আহমেদের বিরুদ্ধে তদন্ত শুরু হওয়ার পর পরই তিনি তার দেশীয় সম্পদগুলো গুটিয়ে, ব্যাংকের সমস্ত টাকা-পয়সা সরিয়ে বিদেশে পাড়ি দিয়েছেন। তবে, এই ব্যাপারে নিশ্চিত করে কেউ কোন কথা বলতে পারেনি।

শেয়ারনিউজ, ২৯ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে