ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

১০ কোম্পানির চাপে শেয়ারবাজার লন্ডভন্ড

২০২৪ মে ২৯ ১৫:৪৬:১৩
১০ কোম্পানির চাপে শেয়ারবাজার লন্ডভন্ড

নিজস্ব প্রতিবেদক : যতই দিন যাচ্ছে দেশের শেয়ারবাজারে চেহারা ততই কাহিল হচ্ছে। ছিন্নভিন্ন হচ্ছে শেয়ারবাজারের বিনিয়োগকারীদের অবস্থা। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, বন্ধ হওয়ার পথে পা বাড়াচ্ছে দেশের শেয়ারবাজার।

প্রতিদিনের ধারাবাহিকতায় আজ বুধবারও শেয়ারবাজারে সূচক পতনের হাফ সেঞ্চুরি হাঁকিয়েছে। সূচকরে এমন পতনের পেছনে ছিল ১০ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- বেক্সিমকো ফার্মা, বৃটিশ অ্যামেরিকান ট্যোবাকো, স্কয়ার ফার্মা, বিকন ফার্মা, লাফার্জ হোলসিম, খান ব্রাদার্স, কোহিনুর কেমিক্যালস, বেস্ট হোল্ডিংস, ওরিয়ন ফার্মা ও অলিম্পিক ইন্ডাষ্ট্রিজ।

কোম্পানিগুলোর শেয়ার দর কমার কারণে এদিন ডিএসইর সূচকে ধস নেমেছে ২৪ পয়েন্টের বেশি।

আজ ডিএসইর সূচক পতনের শীর্ষ কোম্পানি ছিল বেক্সিমকো ফার্মা। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ৩ টাকা ৩০ পয়সা। যে কারণে ডিএসর সূচক কমেছে ৪.৭৫ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক পতনের দ্বিতীয় কোম্পানি ছিল বৃটিশ অ্যামেরিকান ট্যোবাকো। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৫ টাকা ৮০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৩.৮৩ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচকের ধস নামিয়েছে স্কয়ার ফার্মা ৩.৭০ পয়েন্ট, বিকন ফার্মা ২.৮৩ পয়েন্ট, লাফার্জ হোলসিম ১.৭৩ পয়েন্ট, খান ব্রাদার্স ১.৬৫ পয়েন্ট, কোহিনুর কেমিক্যালস ১.৫৫ পয়েন্ট, বেস্ট হোল্ডিংস১.৫৩ পয়েন্ট, ওরিয়ন ফার্মা ১.৪০ পয়েন্ট এবং অলিম্পিক ইন্ডাষ্ট্রিজ ১.৩৩ পয়েন্ট।

শেয়ারনিউজ, ২৯ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে