ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪
Sharenews24

চট্টগ্রাম-কক্সবাজার রুটে আর চলবে না ট্রেন

২০২৪ মে ২৯ ২৩:২১:৩৬
চট্টগ্রাম-কক্সবাজার রুটে আর চলবে না ট্রেন

নিজস্ব প্রতিবেদক : রেলওয়েতে ইঞ্জিন ও লোকোমাস্টার সংকটের কারণে চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যকার স্পেশাল ট্রেন সার্ভিস বন্ধ ঘোষণা করা হয়েছে।

চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যকার স্পেশাল ট্রেন সার্ভিস বন্ধ বৃহস্পতিবার (৩০ মে) থেকে কার্যকর হবে বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল) এর অতিরিক্ত প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল আক্তার হোসেন।

গত বছরের ১১ নভেম্বর চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নির্মিত নতুন রেললাইনের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর গত বছরের ১ ডিসেম্বর ঢাকা থেকে আনুষ্ঠানিকভাবে ট্রেন চলাচল শুরু হয়।

চলতি বছরের ১০ জানুয়ারি পর্যটক এক্সপ্রেস নামের আরেকটি ট্রেন চালু করে রেল। শুধু ঢাকা-কক্সবাজার রুটের দুটি ট্রেনের প্রতিটিতে ১১৫টি করে আসন বরাদ্দ রাখা হয় চট্টগ্রাম স্টেশনের জন্য। ঢাকা থেকে পরপর দুটি ট্রেন চালু করলেও চট্টগ্রাম থেকে কোনো ট্রেন দেওয়া হয়নি। রেলওয়ের এমন সিদ্ধান্তে চট্টগ্রাম অঞ্চলের মানুষ ক্ষুব্ধ ছিলেন।

এই বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ম্যানেজার সাইফুল ইসলাম প্রচুর যাত্রী থাকা সত্ত্বেও স্পেশাল ট্রেন বন্ধ করে দেয়ার বিষয়ে নিজের অজ্ঞতা প্রকাশ করেন এবং এই বিষয়ে একটি চিঠি তিনি পেয়েছেন বলে জানান।

তিনি বলেন, বিদ্যমান রেলের ইঞ্জিন ও কর্মীদেরকে রেলওয়ের ঢাকা বিভাগে স্থানান্তর করা হয়েছে।

এর আগে গত ৮ এপ্রিল ঈদুল ফিতরে যাত্রীদের চাপ কমাতে এই স্পেশাল ট্রেন সার্ভিস চালু করে বাংলাদেশ রেলওয়ে।

শেয়ারনিউজ, ২৯ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে