ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪
Sharenews24

বাংলাদেশিদের জন্য বড় সুখবর দিলো সৌদি আরব

২০২৪ মে ৩০ ০৬:১৮:৩৩
বাংলাদেশিদের জন্য বড় সুখবর দিলো সৌদি আরব

প্রবাস ডেস্ক : ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসূফ আল দুহাইলান জানিয়েছেন, যেসব বাংলাদেশি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য কিংবা শেনজেনভুক্ত দেশগুলো ভ্রমণ করেছেন, তারা এখন থেকে সৌদি আরবের অন অ্যারাইভাল ভিসা সুবিধা পাবেন।

চলতি বছর বাংলাদেশ থেকে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে রাজকীয় অতিথি হয়ে যারা হজে যাচ্ছেন, গত মঙ্গলবার (২৮ মে) দূতাবাসে আয়োজিত তাদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এই তথ্য জানান।

সৌদি রাষ্ট্রদূত বলেন, প্রযুক্তির সাহায্যে হজযাত্রীদের যাত্রাকে আরও সহজ করা হয়েছে। সারা বিশ্বে রোড টু মক্কা ইনিশিয়েটিভের অধীনে সাতটি দেশের হজযাত্রীদের সৌদি অংশের ইমিগ্রেশনও তাদের নিজ নিজ দেশে হচ্ছে। ঈসা বিন ইউসূফ আল দুহাইলান বলেন, বাংলাদেশিরাও টানা চর্তুথবারের মতো এই সুবিধা পাচ্ছেন। ফলে সৌদি আরবে গিয়ে বিমানবন্দরে কাউকে আর অপেক্ষা করতে হচ্ছে না। এমনকি যাত্রীদের ব্যাগও সরাসরি চলে যাচ্ছে তাদের নির্দিষ্ট গন্তব্যে।

উল্লেখ্য, প্রতি বছরই বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় দেড় হাজার জন এ সুযোগ পেয়ে থাকেন। এই বছর বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার মোট ৪০ জন সৌদি বাদশাহর অতিথি হয়ে হজে যাচ্ছেন।

বাংলাদেশ থেকে এই বছর যারা হজে যাচ্ছেন তাদের অভিনন্দন জানিয়েছেন সৌদি আরবের রাষ্ট্রদূত।

শেয়ারনিউজ, ৩০ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে