ঢাকা, বুধবার, ১৯ জুন ২০২৪
Sharenews24

কোকাকোলার বিজ্ঞাপন নিয়ে তোলপাড়, অভিনেতাদের বয়কটের হুমকি

২০২৪ জুন ১১ ০৬:১৫:৪৭
কোকাকোলার বিজ্ঞাপন নিয়ে তোলপাড়, অভিনেতাদের বয়কটের হুমকি

নিজস্ব প্রতিবেদক : ফিলিস্তিন-ইসরায়েল ইস্যুতে বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও কোমল পানীয় ব্র্যান্ড কোকা-কোলা বয়কটের আহ্বান জানিয়েছে সাধারণ জনগণ। যদিও কোকাকোলা বাংলাদেশ নানাভাবেই বোঝাতে চেয়েছে এটা ইসরায়েলি কোম্পানি নয়; বাংলাদেশের কোকাকোলা বাংলাদেশেই তৈরি হয়।

সম্প্রতি বাংলাদেশে এই কোমল পানীয়ের বিজ্ঞাপন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। বিজ্ঞাপনটিতে মডেল হিসেবে ছিলেন অভিনেতা শরফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আবদুল্লাহ আল সেন্টু প্রমুখ।

এবার কোকা-কোলা বয়কটের পাশাপাশি পারফর্মারদের বয়কটের হুমকি দিয়েছেন নেটিজেনরা। বিভিন্ন গ্রুপ থেকে শুরু করে অনেকেই তাদের ফেসবুক আইডিতে পোস্ট দিয়ে বয়কটের ডাক দিয়েছেন।

সাব্বির আহমেদ নামের এক ব্যক্তি ফেসবুকে শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মার ছবি পোস্ট করে লিখেছেন, 'বয়কট' আবারও তরুণদের আবেগ নিয়ে খেলা করছে, তারা মনে করছে দেশের তরুণরা অশিক্ষিত ও বোকা। আর বিনোদনের জায়গায় কেন তারাই আমাদের পছন্দ হবে।

মুহাম্মদ আবু বক্কর একটি পোস্টে লিখেছেন, ‘ব্যক্তিগতভাবে আমি কাজল আরিফিন অমি এবং জিয়াউল হক পলাশ ভাইয়ের একজন বড় ভক্ত ছিলাম। কিন্তু তার সতীর্থদের এমন বিজ্ঞানের কারণে আমি তাকে এবং তার দলের সকল সদস্যকে বয়কট করার ঘোষণা দিয়েছিলাম।’

বিজ্ঞাপনটি নিয়ে নেটমাধ্যমে বেশ সমালোচনা হচ্ছে, স্বাভাবিকভাবেই এর নির্মাতা নিয়েও প্রশ্ন ওঠে। বিজ্ঞাপনের মন্তব্য বাক্সে আলোচনা-সমালোচনা করার পাশাপাশি অনেকেই জানতে চেয়েছে এই বিজ্ঞাপন নির্মাণ করেছেন কে। এমন প্রসঙ্গে- কাজল আরেফিন অমির নাম এলেও আদতে তা তিনি বানাননি।

কারণ এই বিজ্ঞাপনের শিল্পীদের অমির নাটকেই দেখা যায়। বিষয়টি অমি নিজেই ফেসবুকে স্পষ্ট করেছেন, এটা তার বানানো নয়। যদিও কোকাকোলা এই বিজ্ঞাপনটি কে নির্মাণ করেছে তা কোথাও বলেননি।

শেয়ারনিউজ, ১১ জুন ২০২৪

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে