ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

মাঝ আকাশে নিখোঁজ ভাইস প্রেসিডেন্টের বিমান

২০২৪ জুন ১১ ০৯:৫০:২৬
মাঝ আকাশে নিখোঁজ ভাইস প্রেসিডেন্টের বিমান

আন্তর্জাতিব ডেস্ক : দক্ষিণ আফ্রিকার দেশ মালাবির ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমাকে বহনকারী একটি সামরিক বিমান মাঝ আকাশে নিখোঁজ হয়েছে। এ সময় তিনি ছাড়া বিমানে আরো ৯ জন যাত্রী ছিলেন।

নিখোঁজ বিমান ও যাত্রীদের জীবিত উদ্ধারে তল্লাশি অভিযান শুরু হয়েছে। তবে এখনো তাদের কোনো সন্ধান মেলেনি।

এক প্রতিবেদনে আলজাজিরা জানায়, সোমবার (১০ জুন) সকাল ৯টা ১৭ মিনিটে ৫১ বছর বয়সী ভাইস প্রেসিডেন্ট চিলিমাকে নিয়ে সামরিক বাহিনীর এই বিমানটি রাজধানী লিলংওয়ে ছেড়ে যায়। সকাল ১০টা ২ মিনিটে এটি মুজুজু বিমানবন্দরে অবতরণের কথা ছিল। তবে নির্ধারিত সময় পার হয়ে গেলেও এটি সেখানে অবতরণ করেনি।

মালাবির প্রেসিডেন্ট লাজারাস চাকভেরার কার্যালয় থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, সোমবার বিমানটি রাডারের বাইরে চলে গেলে এর সঙ্গে কর্তৃপক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দেশের সশস্ত্র বাহিনীর প্রধান তাকে বিষয়টি অবহিত করেন।

এরপর তিনি তল্লাশি অভিযানের নির্দেশ দেন এবং বাহামা সফর বাতিল করেন। তবে নিখোঁজ ওই বিমানের সঙ্গে যোগাযোগের সব প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।

বিমান নিখোঁজের পর দেশবাসীর উদ্দেশে প্রেসিডেন্ট লাজারাস বলেন, ক্ষীণ দৃশ্যমানতার কারণে বিমানটি বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। পরে এটিকে রাজধানীতে ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

তিনি বলেন, আমি আশা করছি যে আমরা তাদের জীবিত উদ্ধার করতে পারব। আমি কঠোর নির্দেশনা দিয়েছি নিখোঁজ বিমানটি না পাওয়া পর্যন্ত তল্লাশি ও উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।

শেয়ারনিউজ, ১১ জুন ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে