ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

মোদির শপথ অনুষ্ঠানের রহস্যময় প্রাণী নিয়ে যা জানাল দিল্লি পুলিশ

২০২৪ জুন ১১ ১০:২৮:৫২
মোদির শপথ অনুষ্ঠানের রহস্যময় প্রাণী নিয়ে যা জানাল দিল্লি পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক : রোববার (০৯ জুন) ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেছেন নরেন্দ্র মোদি। তার শপথ গ্রহণ অনুষ্ঠানে দেশ-বিদেশের প্রায় আট হাজার অতিথি উপস্থিত ছিলেন। তবে ভারতীয় রাষ্ট্রপতি ভবনের এই তারকাদের মধ্যে ছিল এক অনাকাঙ্ক্ষিত রহস্যময় প্রাণী। সেই প্রাণীটিকে নিয়ে দেশটির সোশ্যাল মিডিয়ায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

রহস্যময় ওই প্রাণীটি আসলে কী—চিতাবাঘ নাকি বিড়াল, তা নিয়ে বিভক্ত হয়ে পড়েন নেটিজেনরা। শেষ পর্যন্ত তাদের এই হেন রহস্যের জাল ভেদ করতে বিবৃতি দিতে বাধ্য হয়েছে দিল্লি পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, রোববার বিজেপির বিধায়ক দুর্গা দাস উইকে শপথ শেষে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অভ্যর্থনা জানানোর সময় তাদের পেছনে একটি চিতাবাঘ সদৃশ বিশালাকার বিড়ালের মতো প্রাণী দেখা যায়।

এই ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে একজন মন্তব্য করেন, এটি চিতাবাঘ নাকি বিশালাকারের সাধারণ বিড়াল? নাকি কুকুর?

ভিডিও ক্লিপটিতে ধরা পড়া প্রাণীটির সঙ্গে বন্যপ্রাণীর হাঁটার অনেক মিল রয়েছে বলে কেউ কেউ দাবি করেন। কেউ আবার মন্তব্য করেন, এটি সম্ভবত কারসাজি করে বানানো হয়েছে।

ঘটনার পরের দিন সোমবার এক এক্সবার্তায় দিল্লি পুলিশ জানিয়েছে, কয়েকটি মিডিয়া চ্যানেল এবং সামাজিক মাধ্যম হ্যান্ডেলে রোববার রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত শপথগ্রহণ অনুষ্ঠানের সরাসরি সম্প্রচারের সময় ধারণ করা একটি প্রাণীর ছবি দেখানো হচ্ছে। ওই প্রাণীটিকে কেউ কেউ বন্যপ্রাণি বলে দাবি করছে।

তবে এসব তথ্য সত্য নয়। ক্যামেরায় বন্দি প্রাণীটি একটি সাধারণ পোষা বিড়াল। দয়া করে এই ধরনের গুজবে কান দেবেন না।

শেয়ারনিউজ, ১১ জুন ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে