ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

বাজার উঠতে দিলো না ১০ কোম্পানির শেয়ার

২০২৪ জুন ১১ ১৫:২৬:৪৯
বাজার উঠতে দিলো না ১০ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : ধারাবাহিক পতনের তাণ্ডবে নাস্তানাবুদ দেশের শেয়ারবাজার। সপ্তাহের তৃতীয় কর্মদিবস আজ মঙ্গলবারও (১১ জুন) দেশের শেয়ারবাজারে সূচকের পতন হয়েছে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচকের পতন হয়েছে প্রায় ৩৬ পয়েন্ট। আর দর কমেছে ৩০৮ কোম্পানির। এরমধ্যে ১০ কোম্পানির পতনেই সূচক খোয়া গেছে ১৯ পয়েন্টের কাছাকাছি।

কোম্পানিগুলো হলো- স্কয়ার ফার্মা, বেক্সিমকো ফার্মা, সাউথইস্ট ব্যাংক, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, বেস্ট হোল্ডিংস, খান ব্রাদার্স, গ্রামীণফোন, কোহিনুর কেমিক্যালস, পূবালী ব্যাংক এবং আইএফআইসি ব্যাংক।

ডিএসইর সূচক পতনের আজ শীর্ষ কোম্পানি ছিল স্কয়ার ফার্মা। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ১ টাকা ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে ৩.৯৭ পয়েন্ট।

ডিএসইর সূচক পতনের দ্বিতীয় কোম্পানি ছিল বেক্সিমকো ফার্মা। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ২ টাকা ৪০ পয়েন্ট। যে কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে ৩.৪৬ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচকের পতন ঘটিয়েছে সাউথইস্ট ব্যাংক ২.৪০ পয়েন্ট, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো ১.৫৯ পয়েন্ট, বেস্ট হোল্ডিংস ১.৩৬ পয়েন্ট, খান ব্রাদার্স ১.২৪ পয়েন্ট, গ্রামীণফোন ১.১৯ পয়েন্ট, কোহিনুর কেমিক্যালস ১.১৬ পয়েন্ট, পূবালী ব্যাংক ১.১০ পয়েন্ট এবং আইএফআইসি ব্যাংক পিএলসি ১.০৯ পয়েন্ট।

শেয়ারনিউজ, ১১ জুন ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে