ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪
Sharenews24

অবৈধ বাংলাদেশিদের বৈধতা দেবে ওমান সরকার

২০২৪ জুন ১১ ১৫:২৬:৪৯
অবৈধ বাংলাদেশিদের বৈধতা দেবে ওমান সরকার

নিজস্ব প্রতিবেদক : প্রবাসী কল্যাণ ও বৈ‌দে‌শিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী শফিকুর রহমান জানিয়েছেন ওমানে অবস্থানরত ৯৬ হাজার অবৈধ বাংলাদেশি শ্রমিককে বৈধ করার প্রতিশ্রুতি দিয়েছে দেশটির সরকার। মঙ্গলবার (১১ জুন) দুপুরে প্রতিমন্ত্রী শফিকুর রহমান সাংবাদিকের এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী ব‌লেন, অবৈধ বাংলাদেশিদের বৈধকরণে জন্য একটি জরিমানা নেওয়া হয়। সেই জরিমানাটাও মওকুফ করার জন্য ওমান সরকারকে অনুরোধ জানিয়েছি।

তিনি বলেন, ওমান সরকার ১২টি ক্যাটাগরিতে লোক নেওয়ার আশ্বাস দিয়েছে। ওমান দক্ষ কর্মী নি‌তে চায়। আমরা এ বিষয় আলোচনা করেছি। এ ছাড়া দুবাই শ্রমবাজার আরও গতিশীল ও বৃদ্ধি করার লক্ষ্যে দুবাইয়ের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করা হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

শ‌ফিকুর রহমান বলেন, দুবাই থেকে ইতমধ্যে তিন হাজার কর্মীর চাহিদা এসেছে। এরমধ্যে ৪০০ কর্মী দেশটিতে চলে গেছে এবং ৫০০ কর্মী যাওয়ার অপেক্ষায় রয়েছে।

মালয়েশিয়ায় শ্রমিক যেতে না পারার বিষয়ে তিনি বলেন, এ বিষয়ে আমাদের তদন্ত কমিটি কাজ করছে। মালয়েশিয়ায় যেতে না পারা ৩ হাজার কর্মীর অভিযোগ তদন্ত কমিটির কাছে এসেছে।

তিনি বলেন, তদন্ত কমিটি কিছু সময় চাচ্ছে। আমরা তাদের আরও পাঁচ কার্যদিবস দিয়েছি। তার অনুপস্থিতির সাথে সংশ্লিষ্ট কোন কর্মচারীকে কোন ছাড় দেওয়া হবে না।

শেয়ারনিউজ, ১১ জুন ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে