ঢাকা, বুধবার, ১৯ জুন ২০২৪
Sharenews24

একজনও গৃহহীন থাকবে না, সবাই উন্নত জীবন পাবে: প্রধানমন্ত্রী

২০২৪ জুন ১১ ১৬:১৪:১৪
একজনও গৃহহীন থাকবে না, সবাই উন্নত জীবন পাবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলের জন্য আবাসন নিশ্চিত করতে সরকারের আবাসন কর্মসূচি আশ্রয়ণ-২ এর আওতায় সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে আরও ১৮ হাজার ৫৬৬টি বাড়ি হস্তান্তর করেছেন।

একজন মানুষও গৃহহীন থাকবে না, সবাই উন্নত জীবন পাবে বলে জানান তিনি।

মঙ্গলবার (১১ জুন) সকালে সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে লালমনিরহাটের কালীগঞ্জ, কক্সবাজারের ঈদগাঁও এবং ভোলার চরফ্যাশন উপজেলার সুবিধাভোগীদের কাছে জমির মালিকানা দলিলসহ বাড়ি হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী বলেন, একজন মানুষও গৃহহীন থাকবে না, সবাই উন্নত জীবন পাবে, সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।

আশ্রয়ণ-২ প্রকল্পের পঞ্চম পর্বের দ্বিতীয় ধাপে ১৮ হাজার ৫৬৬টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে বাড়ি হস্তান্তরের পাশাপাশি তিনি ২৬ জেলার সব উপজেলাসহ আরও ৭০টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন।

সরকারপ্রধান লালমনিরহাটে এক হাজার ২৮২টি, কক্সবাজারে ২৬১টি এবং ভোলায় এক হাজার ২৩৪টি বাড়ি হস্তান্তর করেন। নতুন ভূমিহীন ও গৃহহীন মুক্ত জেলা ও উপজেলা নিয়ে সারাদেশে জেলার মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫৮টি এবং উপজেলা ৪৬৪টি।

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় আশ্রয়ন প্রকল্পের পঞ্চম ধাপের দ্বিতীয় পর্যায়ে ঘর পেলেন আরও ২৮১ জন। গণভবন থেকে ভার্চুয়াল হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাবি ও দলিল হস্তান্তর করেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয় ভোলা, লালমনিরহাট ও কক্সবাজারের তিন উপজেলা ছাড়াও বিভিন্ন জেলার আরও ১৮৮ টি উপজেলা।

সরকারের দেয়া ঘরগুলোর প্রতি যত্নবান হতে বলেছেন বঙ্গবন্ধু কন্যা। আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে এপর্যন্ত ঘর পেয়েছে প্রায় ৬ লাখ পরিবার।

জরুরি অবস্থার সময় এদিনে কারামুক্ত হয়েছিলেন শেখ হাসিনা। অনুষ্ঠানে দেওয়া ভাষণে, দিনটিকে স্মরণ করে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ারনিউজ, ১১ জুন ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে