ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪
Sharenews24

কানাডায় বাংলাদেশের ছাত্র রাজনীতি শীর্ষক আলোচনা অনুষ্ঠিত

২০২৪ এপ্রিল ২২ ১৯:৩৭:৫১
কানাডায় বাংলাদেশের ছাত্র রাজনীতি শীর্ষক আলোচনা অনুষ্ঠিত

প্রবাস ডেস্ক : কানাডার টরন্টোর বাংলা টাউনে পিডিআই কানাডার আয়োজনে সম্প্রতি ‘বাংলাদেশের ছাত্র রাজনীতি প্রসঙ্গ : বুয়েট’ শীর্ষক এক মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

পিডিআই নেতা বিদ্যুৎ রঞ্জন দে’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মনির জামান রাজু’র সঞ্চালনায় আলোচনা সভায় বুয়েট অ্যালামনাই, কানাডার নেতৃবৃন্দ, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতৃবৃন্দ সহ কমিউনিটির বিশিষ্ট নাগরিকরা অংশ নেন।

সভার শুরুতে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকার শিল্পী শিব নারায়ণ দাশের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে এক মিনিট দাঁড়িয়ে সম্মান জানানো হয়।

সভায় বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন কানাডার পক্ষে সভাপতি সহিদ উদ্দিন বলেন, বুয়েটের সব শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীর নিরাপত্তা সুনিশ্চিত এবং একটি উন্নয়নগামী, স্থিতিশীল ও নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করবার জন্য প্রশাসনের প্রতি জোর আহ্বান জানাই।

তিনি বলেন, আমরা আশা করি বুয়েট প্রশাসন বিশ্ববিদ্যালয়ের সব অংশীজনের সঙ্গে সক্রিয় ও গঠনমূলক আলোচনার মাধ্যমে উদ্ভূত পরিস্থিতি নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন।

পিডিআই নেতা ও ডাকসুর সাবেক সহ সাধারণ সম্পাদক নাসির উদ দুজা বলেন, বর্তমানে ছাত্র রাজনীতি সন্ত্রাসী এবং পেশীশক্তির ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। ছাত্র রাজনীতি এখন ছাত্রদের নিজস্ব দাবি দাওয়া, শিক্ষার অধিকার এবং দেশের স্বার্থ নিয়ে কথা বলার পরিবর্তে রাজনৈতিক দলগুলোর লেজুড়বৃত্তি করছে। তিনি সৃজনশীল ছাত্র আন্দোলন গড়ে তোলার ওপর জোর দেন।

সভায় সাংবাদিক সওগত আলী সাগর বলেন, যা কিছু করা হোক না কেন তা বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিতে হবে এবং অবশ্যই তাদের মতামতকে গুরুত্ব দিয়ে দেখতে হবে। যাতে ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ বিঘ্নিত না হয়।

সভায় আরও আলোচনা করেন— বুয়েটের সাবেক ছাত্র জনার নুরুজ্জামান, মনিশ পাল, শামীমুল ইসলাম, শুভ্র চক্রবর্তী,স্বপন বিশ্বাস, ইউসুফ তালুকদার।

আরও আলোচনা করেন— ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র আজফর সৈয়দ ফেরদৌস, ড. মাহবুব আলম বাদল, রওশান জাহান উর্মি, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের আরিফ মোর্শেদ, কবি রেজা অনিরুদ্ধ, সাংবাদিক কামরান করিম, কমিউনিটি নেতা আলী হায়দার বাবু প্রমুখ।

শেয়ারনিউজ, ২২ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে