ঢাকা, রবিবার, ১২ মে, ২০২৪
Sharenews24

ইরাকের জনপ্রিয় টিকটকারকে গুলি করে হত্যা

২০২৪ এপ্রিল ২৮ ০৬:৫৯:৩৭
ইরাকের জনপ্রিয় টিকটকারকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক : ইরাকি জনপ্রিয় টিকটক তারকা ওম ফাহাদকে পূর্ব বাগদাদের জায়ুনা জেলায় তার বাড়ির সামনে গুলি করে হত্যা করা হয়। টিকটকে তার হাজার হাজার ফলোয়ার রয়েছে। খবর আল জাজিরার

নজরদারি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, ২৬ এপ্রিল (শুক্রবার) রাতে কালো পোশাক ও হেলমেট পরা একদল লোক মোটরবাইকে করে এসে কিছুদূর যাওয়ার পর একটি কালো রঙের এসইউভিতে গুলি চালায়। সেই গাড়িতে বসে ছিলেন টিকটক তারকা ওম ফাহাদ।

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তাকে হত্যার কারণ উদঘাটনে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওম ফাহাদের প্রকৃত নাম গুফরান সায়াদি, টিকটকে তার অর্ধ মিলিয়ন অনুসারি রয়েছে।

ওম ফাহাদ পপ মিউজিকের সঙ্গে নেচে ভিডিও তৈরি করে সেগুলো টিকটিকে শেয়ার করতেন। তার তৈরি ভিডিওতে শালীনতা নষ্ট করে এমন বক্তব্য দেন।

জনসাধারণের নৈতিকতা ভঙ্গের দায়ে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে তাকে ছয় মাসের কারাদণ্ড দেয় দেশটির আদালত। যদিও তার ভিডিওগুরো ১০ লাখের অধিক ভিউ হয়েছে।

ওই সময়ে পাঁচ কনটেন্ট ক্রিয়েটরকেও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া অন্যদের বিরুদ্ধেও তদন্ত শুরু হয়।

২০২৩ সালের জানুয়ারিতে, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইরাকি সমাজ এবং পারিবারিক সংস্কৃতিতে ওম ফাহাদের অশ্লীল ভিডিওগুলির প্রভাব খুঁজে বের করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করে।

ওম ফাহাদের মতো প্রভাবশালীকে হত্যার ঘটনা এটাই প্রথম নয়, অনলাইনে স্বাধীন মতপ্রকাশের বিরুদ্ধে দেশটিতে কঠোর ক্র্যাকডাউন রয়েছে। দিন দিন তা বেড়েই চলেছে।

শেয়ারনিউজ, ২৮ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে