ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
Sharenews24

ফের শীর্ষে মোস্তাফিজ, বড় জয় পেল চেন্নাই

২০২৪ এপ্রিল ২৯ ০৫:৪৯:৪৪
ফের শীর্ষে মোস্তাফিজ, বড় জয় পেল চেন্নাই

নিজস্ব প্রতিবেদক : ভালো ব্যাটিংয়ের পর বল হাতে বাকি কাজ সামলেছেন তুষার দেশপান্ডে, মুস্তাফিজ ও পাথিরানা। ঘরের মাঠে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ব্যাট-বল ও ফিল্ডিং দক্ষতায় ৭৮ রানে জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। মুস্তাফিজ পেয়েছেন ২ উইকেট। তার মোট উইকেট সংখ্যা ১৪টি।

ছন্দময় বোলিংয়ে উইকেট নেওয়ার ক্ষেত্রে মুম্বাই ইন্ডিয়ান্সের বুমরাহ, পাঞ্জাব কিংস হর্ষাল প্যাটেল ও মুস্তাফিজ এসেছেন শীর্ষে। চলমান মৌসুমে তাদের তিনজনের উইকেট সংখ্যা ১৪-এ পৌঁছেছে। তবে বুমরাহ এবং হর্ষাল প্যাটেল 9 ম্যাচে 14 উইকেট নিলেও মুস্তাফিজ ৮ ম্যাচে তাদের স্পর্শ করেছেন।

রোববার (২৮ এপ্রিল) চেন্নাইয়ের এম চিদাম্বরমে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ২১৩ রানের বড় পু্ঁজি গড়েছিল স্বাগতিক দল। ১০ চার ও ৩ ছক্কায় ৫৪ বলে ৯৮ রানের ইনিংস খেলেন অধিনায়ক রুতুরাজ। এ ছাড়া ৩২ বলে ৫২ রান করেন ড্যারিল মিচেল।

জবাবে ব্যাট করতে নেমে ১৩৪ রানেই গুটিয়ে গেছে সানরাইজার্স হায়দরাবাদ। চলতি মৌসুমে ব্যাট হাতে একের পর এক রেকর্ড গড়া দলটা নিজেদের সর্বশেষ দুই ম্যাচে পরে ব্যাট করতে নেমে মুদ্রার উল্টো পিঠ দেখছে যেন।

হায়দরাবাদের হয়ে এদিন সর্বোচ্চ ২৬ বলে ৩২ রানের ইনিংস এসেছে এইডেন মার্করামের ব্যাট থেকে। চেন্নাইয়ের হয়ে চার উইকেট শিকার করেছেন তুষার দেশপান্ডে। এ ছাড়া দুটি করে উইকেট তুলে নিয়েছেন মোস্তাফিজ ও পাথিরানা।

টস হেরে এদিন চেন্নাইকে আগে ব্যাট করতে পাঠান হায়দরাবাদ অধিনায়ক প্যাট কামিন্স। যদিও শুরুটা খুব দ্রুতগতির হয়নি স্বাগতিকদের জন্য। দলীয় ১৯ রানেই সাজঘরে ফেরেন ওপেনার আজিঙ্কা রাহানে। সেখান থেকে দলের ইনিংস গড়তে শুরু করেন রুতুরাজ এবং ড্যারিল মিচেল। তাদের জুটি থেকে আসে ১০৭ রান। মিচেল যখন আউট হয়েছেন, ততক্ষণে চেন্নাই পেয়েছে বড় রানের ভিত।

৩২ বলে ৫২ করা মিচেলের বিদায়ের পরেই ঝড় তুলতে ক্রিজে আর্বিভাব শিভাম দুবের। ১ চারের বিপরীতে ছিল ৪ ছক্কা। বিপরীতে দাঁড়িয়ে রুতুরাজও কম যাননি। ২৭ বলে করেছেন ফিফটি। এরপরেও খেলেছেন ২৭ বল। থেমেছেন ৫৪ বলে ৯৮ রানের ইনিংস। নাটারাজনের বলে শাহবাজ খানের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। ধোনি এসেই বাউন্ডারির দেখা পেয়েছেন। অবশ্য পরের বলে সিঙ্গেলস খেলেছেন। ইনিংসের শেষ দুই বলে শিভাম দুবে ছয় পেয়েছেন ১টি। তাতেই চেন্নাইয়ের ইনিংস গিয়েছে ২১২ পর্যন্ত।

২১৩ রানের টার্গেট মাথায় রেখেই হায়দরাবাদের ব্যাটিং ভেঙে পড়ে। শুরুতেই ট্র্যাভিস হেডকে আউট করেন তুষার দেশপান্ডে। পরের বলেই আনমলপ্রীত সিংয়ের উইকেট নেন তিনি।

২১ রানে ২ উইকেট হারিয়ে হায়দরাবাদ প্রথম ধাক্কা খায়। সেটা সামলে ওঠার আগেই তুষারের তৃতীয় শিকার অভিষেক শর্মা। টপ অর্ডারকে একার দায়িত্বে শেষ করে দেন ভারতীয় এই তরুণ পেসার।

মিডল অর্ডারে ভেঙে পড়েন মাথিশা পাথিরানা, রবীন্দ্র জাদেজা। শেষ পর্যন্ত হায়দরাবাদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মুস্তাফিজ। প্রথমে ব্যাট করে অনায়াসে ২৫০ রানের বেশি সংগ্রহ করা দল হায়দ্রাবাদকে মোট ১৩৪ রানে সীমাবদ্ধ করে।

পরে ব্যাট করতে এলে হায়দরাবাদের চাপ সামলানোর সামর্থ্য নিয়ে প্রশ্ন উঠতে পারে।

শেয়ারনিউজ, ২৯ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে