ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
Sharenews24

ইস্টার্ন ব্যাংকের ডিভিডেন্ড অনুমোদন

২০২৪ এপ্রিল ২৯ ১৮:১২:৩২
ইস্টার্ন ব্যাংকের ডিভিডেন্ড অনুমোদন

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বেসরকারী খাতের ইস্টার্ণ ব্যাংক পিএলসির (ইবিএল) ঘোষিত ডিভিডেন্ড অনুমোদন করা হয়েছে। ব্যাংকটি গত ৩১ ডিসেম্বর ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে, যার মধ্যে ১২.৫০ শতাংশ নগদ এবং ১২.৫০ শতাংশ স্টক।

আজ (২৯ এপ্রিল) ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত ব্যাংকের ৩২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারা এই ডিভিডেন্ড অনুমোদন করেন।

ইবিএল বোর্ড চেয়ারম্যান মোঃ শওকত আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় উপস্থিতি ছিলেন- পরিচালকবৃন্দঃ এম. গাজীউল হক, মীর নাসির হোসেন, সেলিনা আলী, আনিস আহমেদ, মুফাকখারুল ইসলাম খসরু, গাজী মোঃ সাখাওয়াত হোসেন, কে. জে. এস. বানু, জারা নামরীন, ডঃ তৌফিক আহমদ চৌধুরী, রুসলান নাসির, ব্যারিস্টার কে. এম. তানজিব-উল আলম এবং খন্দকার আতিক-ই-রাব্বানী এফসিএ অংশগ্রহণ করেন।

এছাড়াও ইবিএল ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার, কোম্পানী সেক্রেটারি মোঃ আবদুল্লাহ আল মামুন এফসিএস, সিনিয়র কর্মকর্তাবৃন্দসহ বিপুল সংখ্যক শেয়ারধারী ডিজিটাল মাধ্যমে যোগ দেন। শেয়ারধারীরা ৩২তম এজিএম এর সকল এজেন্ডা অনুমোদন করেন।

অংশগ্রহণকারী শেয়ারধারীরা বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধসহ অন্যন্য চ্যালেঞ্জ স্বত্বেও ব্যাংকের আর্থিক সাফল্যের প্রশংসা করেন এবং পরিচালনা পর্ষদ ও ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানান। ২০২৩ সালের জন্য ঘোষিত লভ্যাংশ নিয়েও তারা সন্তোষ প্রকাশ করেন।

শেয়ারনিউজ, ২৯ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে